AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ প্রেসক্লাবে প্রবাসীরা শুনালেন সমস্যা ও দুঃখের কথা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ১৬ - ২০২৩ | ১২: ১৬ পূর্বাহ্ণ

প্রেসক্লাবে

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় প্রবাসীরা শুনিয়েছেন তাদের নানান সমস্যা ও দুঃখের কথা। এর প্রতিকার চেয়ে সরকার ও সংশ্লিষ্টদের সার্বিক সহযোগিতা কামনা করেছেন প্রবাসীরা। গত ১৩ ফেব্রুয়ারি বিশ্বনাথ প্রেসক্লাব আয়োজিত এক মতবিনিময় সভায় যুক্তরাজ্য ও কানাডা কয়েকজন প্রবাসী নিজ দেশে আসার পর প্রতিনিয়ত যেসব সমস্যার মুখোমুখি হন তা নিয়ে বিস্তর অভিযোগ করেন। এর পাশাপাশি এসব সমস্যা সমাধানের জন্য তাদের পক্ষ থেকে বিভিন্ন পরামর্শ দেন এবং সরকারসহ সংশ্লিষ্টদেরকে সেবার মনমানসিকতা নিয়ে কাজ করার আহ্বান জানান।

সভায় প্রবাসীরা ঢাকা ও সিলেট বিমানবন্দরে হয়রানি, ভূমি নামজারী, পাওয়ার অব এটর্নী, নতুন ভোটার হওয়া, ও মামলা-মোকাদ্দমায় হয়রানী এবং জান-মালের নিরাপত্তা, ঘুষ ও দূর্নীতিসহ বিভিন্ন কাজে ব্যাপক অনিয়মের কথা দুঃখের সাথে বলেন।

বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি তজম্মুল আলীর রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদের পরিচালনা মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের ট্রাস্টী মকরম আলী আফরুজ, আব্দুর রুশন চেরাগ আলী, যুক্তরাজ্য প্রবাসী খলিলুর রহমান, মাসুক মিয়া, আব্দুল গফুর, কানাডা প্রবাসী সুমন আহমদ, শিপন আহমদ, বিশ্বনাথ দলিল লেখক সমিতির সাবেক সভাপতি কলমদর আলী, প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের ও কাজী মুহাম্মদ জামাল উদ্দিন। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন প্রেসক্লাব সদস্য শহিদুর রহমান।

বক্তব্যে প্রবাসীরা বলেন ‘আমরা চাই যানজট ও ময়লা আবর্জনামুক্ত একটি ক্লিন বিশ্বনাথ। এখানে থাকবে সুন্দর পরিবেশ। যাতে করে প্রবাস থেকে আমাদের সন্তানদের নিয়ে আসলে লজ্জিত হতে না হয়। রাস্তার বেহাল অবস্থা দেখলে মনে হয় যেন দেখার কেউ নেই।’

বিশ্বনাথ প্রেসক্লাবের কার্যক্রমের প্রসংশা করে প্রবাসীরা বলেন ‘বিশ্বনাথ প্রেসক্লাব ৪০ বছর অতিক্রম করেছে এটি বিশ্বনাথবাসীর জন্য গৌরবের বিষয়। এই ঐতিহ্যবাহী প্রেসক্লাবের সাংবাদিকদের সুনাম দেশ ও প্রবাসে রয়েছে। প্রেসক্লাবের কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত থাকবে এটাই সবার প্রত্যাশা।’

সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, কোষাধ্যক্ষ মো. জামাল মিয়া, সদস্য নূর উদ্দিন, আবুল কাশেম, মোহাম্মদ নুরুল ইসলাম, আহমদ আলী হিরন প্রমুখ।

আরো সংবাদ