AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্পের টেন্ডার বাতিল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ২৭ - ২০১৯ | ১০: ৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: কাজ বাস্তবায়নে ঠিকাদারী প্রতিষ্ঠানের গাফিলতির কারণে সিলেটের বিশ্বনাথ উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্পের ১ম পর্যায়ের টেন্ডার বাতিল করা হয়েছে। নির্দিস্ট মেয়াদে কাজ সম্পন্ন করার পরিবর্তে মাত্র ২৬% কাজ হওয়ায় দীর্ঘ তদন্ত ও ঠিকাদারী প্রতিষ্ঠানকে একাধিকবার সতর্ক করার পর গত ২৮ জুলাই ১ম পর্যায়ের টেন্ডারটি বাতিল করেন প্রকল্প পরিচালক। আর মঙ্গলবার (২৭ আগস্ট) চ‚ড়ান্ত মেজারমেন্টের পর অবশিস্ট কাজ সম্পন্ন করার জন্য নতুন রেট সিডিউল (২য় পর্যায়ের টেন্ডার) কার্যক্রম শুরু করা হয়েছে।
চ‚ড়ান্ত মেজারমেন্টের সময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ফাতেমা-তুজ-জোহরা, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা প্রকৌশলী হারুনুর রশীদ ভ‚ঁইয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুব আলম শাওন, জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ-প্রকৌশলী সঞ্জিত সরকার, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা প্রমুখ।
জানা গেছে, ২০১৭ সালের ২৮ ফেব্রæয়ারী প্রায় ৪ কোটি ৬৫ লাখ টাকা ‘বিশ্বনাথ উপজেলা সম্প্রসারণ প্রকল্প’ বাস্তবায়নের জন্য ওয়ার্ক অডার পান জামাল আহম্মেদ চৌধুরীর মালিকানাধীন ঠিকাদারী প্রতিষ্ঠান ‘মেসার্স আক্তার ট্রেডার্স’। ২০১৮ সালের ১৪ নভেম্বর প্রকল্প বাস্তবায়নের মেয়াদ শেষ হয়ে যায়। এরপরও একাধিক বার কাজ সম্পন্ন করার জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের পক্ষ থেকে ঠিকাদারী প্রতিষ্ঠানকে অবহিত করা হলেও প্রকল্পটি বাস্তবায়ন করতে ঠিকাদারী প্রতিষ্ঠান সম্পূর্নরুপে ব্যর্থ হওয়ায় তা চলতি বছরের ২৮ জুলাই বাতিল করা হয়।

আরো সংবাদ