AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্স’র গেইট অঘোষিত গরুর হাট!

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ২৬ - ২০১৯ | ১১: ৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রবেশ পথের মূল গেইট রাতের বেলায় পরিণত হয় অঘোষিত গরুর হাটে! স্থানীয় কিছু গরুর ব‌্যবসায়ী গেইটে গরু বেঁধে রেখে চালিয়ে যাচ্ছে ব্যবসা। এইসব গরুর খাদ্য হিসেবে ব্যবহৃত খড়ের পচন, গোমূত্র আর গোবরের দুর্গন্ধে দূষিত হচ্ছে আশপাশের পরিবেশ। এতে করে স্বাস্থ্যঝুঁকি তৈরী হচ্ছে সেবা নিতে আসা মানুষদের।

সোমবার (২৬ আগস্ট) রাতে সরেজমিন স্বাস্থ্য কমপ্লেক্স গেইটের এই চিত্র দেখতে গেলে পাওয়া যায় গরু বেঁধে রাখার সত্যতা। দেখা যায়, বেশ কয়েকটি গরু মূল গেইটে বেঁধে রাখা। আশপাশে ছড়িয়ে ছিটিয়ে আছে পঁচা খড়, গোমূত্র আর গোবর। এসবের কারণে সৃষ্টি হওয়া দূর্গন্ধ পেরিয়ে প্রবেশ করতে হচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্সে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন জানালেন, কুরবানী ঈদে বিক্রয় না হওয়া গরুগুলো বিক্রয়ের উদ্দেশ্যে কিছু গরু ব‌্যবসায়ী স্বাস্থ্য কমপ্লেক্সের গেইটে রাতের বেলা হাট বসিয়ে দেন। এটা দীর্ঘদিন ধরে চলে আসছে।

সচেতন মহলের দু’জন বিস্ময় প্রকাশ করে বলেন, গ্রামীণ স্বাস্থ্যসেবার জনগুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানটির মূল গেইটের যদি হয় এই অবস্থা, তাহলে ভেতরের পরিবেশ কি রকম হতে পারে! এসব দেখার জন্যে কেউ কি নেই?

এ বিষয়ে জানতে চাইলে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মূসা বিশ্বনাথ নিউজ টুয়েন্টিফোর ডটকম-কে বলেন, কি বলেন? স্বাস্থ্য কমপ্লেক্সের গেইটে রাতের বেলা গরু বিক্রয় হয়, এটা এই প্রথম শোনলাম। কাল (মঙ্গলবার) খোঁজ নিয়ে এই বিষয়ে ব্যবস্থা নেব।

আরো সংবাদ