AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে দুই শতাধিক পরিবারের মধ‌্যে কোরবানির গোশত ও নগদ অর্থ বিতরণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ১৪ - ২০১৯ | ১: ২৮ পূর্বাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার শিমুলতলা গ্রামস্থ জামেয়া হাজী আব্দুস সাত্তার মহিলা মাদ্রাসায় প্রতিবারের ন্যায় এবারও এলাকার গরীব-অসহায় প্রায় দুই শতাধিক পরিবারের মাঝে কোরবানির গোশত ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। মাদ্রাসার সার্বিক সহযোগিতায় এবং আন্নিয়ামাত উইমেন্স এডুকেশন ট্রাষ্ট ইউকে’র অর্থায়নে পবিত্র ঈদুল আযহার দ্বিতীয় দিন মঙ্গলবার (১৩ আগস্ট) আনুষ্ঠানিকভাবে এই গোশত ও নগদ অর্থ বিতরণ করা হয়।

ট্রাষ্টের বাংলাদেশ শাখার সভাপতি হাজী আব্দুল হকের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আকবর হুসেন কিসমতে’র পরিচালনায় মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত গোশত বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তিবিদ মাওলানা নুরুল ইসলাম শায়েখে মইজপুরী, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা হাবীবুর রহমান, বিশ্বনাথ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তৈয়ব আলী, জামেয়া মোহাম্মদীয়া মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা ফয়জুর রহমান, যুক্তরাজ্য প্রবাসী গোলাম হোসেন, ট্রাষ্টের কো-অর্ডিনেটর সেবুল আহমেদ, রফিকুল ইসলাম, আলতাবুর রহমান, হাফিজ আয়মান আহমেদ, রুহুল আমীন রুবেল, আব্দুল কাইউম ও এনটিভি ইউরোপের সাংবাদিক ফখরুল হোসাইন।
অনুষ্ঠানে বক্তারা বলেন- আমাদের একটি শিশুর জীবনে তার সবচেয়ে বড় শিক্ষক হচ্ছেন তার মা আমাদের এই ভবিষ্যৎ প্রজন্মের জন্য একজন সুশিক্ষিত মা’ই পারেন তার সন্তানের উজ্জ্বল ভবিষ্যতের রূপরেখা তৈরি করে দিতে। সুন্দর নিরাপদ এবং মেধাবী একটি জাতি গঠনে আমাদেরকে এই মায়েদের প্রতি আরো মনযোগী হওয়া উচিৎ। আর সেটিই করে যাচ্ছে আন্নিয়ামাত উইমেন্স এডুকেশন ট্রাষ্ট। সবার সহযোগিতা থাকলে এই ট্রাষ্টের মাধ্যমে এলাকাবাসীর বিভিন্ন ধরনের সমস্যা দূরীকরণ করা সম্ভব।
তারা আরো বলেন- আর্থসামাজিক উন্নয়নের মাধ্যমে সন্তানের প্রধান হক দ্বীনদার মা তৈরি করে এলাকার প্রতিটি ঘরকে জান্নাতের টুকরায় পরিনত করার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে জামেয়া হাজী আব্দুস সাত্তার মহিলা মাদ্রাসা। উক্ত মাদ্রাসা ও ট্রাষ্টের স্বপ্নদ্রষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ আবুল হাশেম বিএসসি একজন সমাজসচেতন গুনী মানুষ। অসহায় গরীব দুঃখী মেহনতী মানুষকে সাহায্যের পাশাপাশি স্কুল, মসজিদ, মাদ্রাসা ও হাসপাতাল নির্মাণে তিনি সমাজে রেখে যাচ্ছেন এক উজ্জ্বল দৃষ্টান্ত। সবাইকে এধরণের গুণীজনদের সম্মান জানানো উচিৎ, নতুবা আমাদের সমাজ থেকে গুনীজনরা হারিয়ে যাবেন। আলোচনা সভা শেষে কোরবানি কবুল ও মুসলিম উম্মাহ’র সুখ শান্তি কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ব্যবসায়ী আব্দুল মানিক, আনোয়ার হুসেন, আব্দুর রহমান, মাদ্রাসার প্রিন্সিপাল সেলিম আহমেদ, স্থানীয় ওয়ার্ডের মেম্বার নজরুল ইসলাম দুলাল প্রমুখ সহ এলাকার মুরব্বিয়ান এবং যুবসমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ