AM-ACCOUNTANCY-SERVICES-BBB

লামাকাজী রাগীব-রাবেয়া স্কুল এন্ড কলেজ ডিজিটাল ক্যাম্পাসে রূপান্তর

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ২৮ - ২০১৯ | ৯: ৩২ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: শিক্ষার ডিজিটাল রূপান্তরের অংশ হিসাবে মাধ্যমিক স্কুল পর্যায়ে সিলেটের বিশ্বনাথ উপজেলার প্রথম ডিজিটাল ক্যাম্পাসে রূপান্তর করা হয়েছে ঐহিত্যবাহী লামাকাজী রাগীব-রাবেয়া স্কুল এন্ড কলেজকে। বৃহস্পতিবার সকালে ডিজিটাল হাজিরার উদ্ভোধনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ডিজিটাল ক্যাম্পাসের শুভ উদ্বোধন করেন বিশ্বনাথ উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা এস এম নুনু মিয়া।
নেটিজেন আইটির কারিগরি সহযোগিতায় ডিজিটালাইজেশনের এই যুগে প্রতিষ্ঠানটি ডিজিটাল ক্যাম্পাসে রূপান্তরিত হওয়ায় এখন থেকে প্রযুক্তিগত সহায়তা নিয়ে এসএমএসের মাধ্যমে সকল ছাত্র-ছাত্রী ও অভিভাবক প্রয়োজনীয় তথ্যাবলি তাৎক্ষনিকভাবেই জানতে পারবেন। ডিজিটাল হাজিরাসহ ছাত্রছাত্রী ভর্তি, ছাত্রছাত্রী ও শিক্ষক প্যানেল ও প্রোফাইল, ছাত্রছাত্রী ও শিক্ষক এটেন্ডেন্স, কমিটি/গভর্নিং বডি, ক্লাস ও এক্সাম রুটিন, আইডি কার্ড, এডমিট কার্ড ও সিট প্ল্যান, অনলাইন নোটিশ একাডেমিক ক্যালেন্ডার, এক্সাম রেজাল্ট প্রসেসিং ও পাবলিশিং, ক্লাস টেস্ট ও মডেল টেস্ট এবং উপস্থিত ও অনুপস্থিত এসএমএসসহ যাবতীয় কার্যক্রম অনলাইনে সম্পন্ন হবে।
ডিজিটাল ক্যাম্পাসের উদ্বোধন শেষে বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এস এম নুনু মিয়া বলেন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে ডিজিটালাইজেশনের আওতায় নিয়ে আসতে চান। এই লক্ষ্যে রাগীব-রাবেয়া স্কুল এন্ড কলেজ ডিজিটাল ক্যাম্পসে রূপান্তর হয়েছে। পর্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে ডিজিটাল ক্যাম্পাসে রূপান্তর করতে সরকার কাজ করে যাচ্ছে। তথ্যপ্রযুক্তির এই যুগে এ ধরনের ক্যাম্পাস হওয়া খুবই দরকার। তিনি বলেন- আমি শপথ গ্রহনের পর এই বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কাজ করে যাব।
সভাপতির বক্তব্যে স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ছিফত আলী বলেন- ডিজিটালাইজেশনসহ শিক্ষার উন্নয়নে এই প্রতিষ্ঠানটি সবসময় কাজ করে যাচ্ছে। শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে শিক্ষা ব্যবস্থাপনা এখন সম্পূর্ণ অনলাইন ভিত্তিক কার্যক্রম পরিচালিত হয়। ছাত্রছাত্রীদের মানসম্পন্ন শিক্ষা দানে অত্র প্রতিষ্ঠান সর্বদা কাজ করে যাচ্ছে এবং আগামীতে এর ধারাবহিকতা বজায় রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক কামাল মিয়া ও একাদশ শ্রেণীর ছাত্রী মারুফা বেগমের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষানুরাগী আপ্তাব উদ্দিন মাস্টার, সমাজসেবক ডাঃ শাহনুর হোসাইন, স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সদস্য আতাউর রহমান, ফয়জুল হক, জ্যুতিরময় দে মতি, রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আমিনুল ইসলাম শহিদুল্লাহ, স্থানীয় ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ এনামুল হক মেম্বার, ইউপি সদস্য ফয়ছল আহমদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের ১০ শ্রেণীর ছাত্র মিনহাজ উদ্দিন ও গীতা পাঠ করেন ৮ম শ্রেণীর ছাত্র দ্রুব রায় এবং স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক রাসেল মিয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজের প্রভাষক শাহিন আলম, জুনেদ আহমদ, সহকারী শিক্ষক মাসুক মিয়া, একাদশ শ্রেণীর ছাত্রী মারজানা আক্তার মারিয়া ও এইচএসসি পরীক্ষার্থী সাবিনা বেগম।
অনুষ্ঠানে আফরোজ বক্স, জসিম উদ্দিন, আব্দুর রউফ, জহির উদ্দিন প্রমুখ সহ এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ, অভিভাবকবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

আরো সংবাদ