AM-ACCOUNTANCY-SERVICES-BBB

লামকাজীতে পুলিশ-শ্রমিক ধাওয়া পাল্টা ধাওয়া : গুলি, আহত ৩০

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ৫ - ২০১৪ | ২: ৪২ অপরাহ্ণ

Clash

তজম্মুল আলী রাজু : বিশ্বনাথে পুলিশ ও মটর শ্রমিকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। গতকাল শনিবার বিকেল দুইটায় উপজেলার লামাকাজি পয়েন্টে এ ঘটনা ঘটে। এসময় পুলিশ ৫ রাউন্ড গুলি ছুড়ে। এ ঘটনায় পুলিশ ও শ্রমিকসহ প্রায় ৩০ জন আহত হয়েছে। সিলেট-সুনামগঞ্জ-ছাতক সড়কে প্রায় এক ঘন্টা যানচলাচল বন্ধ ছিল। ফলে রোজাদার মুসল্ল¬ীদের পোহাতে হয় দুভোর্গ।
এ ঘটনায় আহতরা হলেন পুলিশের সদস্য সাব্বির, মটর শ্রমিক আব্দুল মুকিত, মাখন মিয়া, আশিক মিয়া, লিটন চন্দ্র দাশ, রনজিত নাথ, মুহিবুর রহমান, শহিদুর রহমান, আলকাছ মিয়া। অন্যান্য আহতদের নাম জানাযায়নি। গুরুত্বর আহত মটর শ্রমিক আব্দুল খালিক কে সিলেটের ওসমানী হাসপাতালে ভর্তি করা করা হয়েছে।
জানাগেছে, গত ১লা জুলাই সিলেটের কুমারগাঁও ষ্ট্যান্ডের বাস চালক আবুল কাশেম কে সুনামগঞ্জের দিরাই সংযোগ সড়কে আটক করে পুলিশ। ওই চালকের মুক্তি দাবিতে গতকাল শনিবার সুনামগঞ্জ-সিলেট-ছাতক সড়ক অবরোধ করে মটর শ্রমিক। এসময় বিশ্বনাথ থানা পুলিশ বিশ্বনাথ অংশে প্রতিবাদ না করে সুনামগঞ্জ অংশে গিয়ে প্রতিবাদ করতে বলে। পুলিশের কথা না শুনে প্রতিবাদ অব্যাহত রাখলে এক পর্যায়ে পুলিশ মটর শ্রমিকের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এতে পুলিশ ও শ্রমিকের কমপক্ষে ৩০ জন আহত হন।
এ ব্যাপারে মটর শ্রমিক আব্দুল মুকিত বলেন, শান্তিপূর্ন সড়ক অবরোধে এসে পুলিশ তাদের উপর লাঠিচার্জ শুরু করে। চালায় অমানবিকভাবে হামলা। এতে আমাদের ২৫/৩০ জন শ্রমিক আহত হয়েছেন।
থানার ওসি (তদন্ত) গৌর চন্দ্র মজুমদার বলেন, মটর শ্রমিকরা সড়কে এ্যাম্বুলেন্সসহ রোগী বহনকারী গাড়ি আটক করে। মানুষ কে হয়রানি না করতে বলা হয়। কিন্তু তারা এসব বন্ধ করেনি। এক পর্যায়ে পুলিশের উপর হামলা করে। আত্বরক্ষার জন্য ৫ রাউন্ড গুলি করা হয়েছে।

আরো সংবাদ