AM-ACCOUNTANCY-SERVICES-BBB

পাঠানটুলায় নিজ দলের ক্যাডারদের হাতে ছাত্রদল নেতা খুন : প্রতিবাদে ভাংচুর, অগ্নিসংযোগ, অবরোধ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২৭ - ২০১৪ | ৩: ০৬ অপরাহ্ণ

Pic0000


রফিকুল ইসলাম কামাল, সিলেট : সিলেটের নগরীর পাঠানটুলায় নিজ দলের ক্যাডারদের হাতে খুন হয়েছেন ছাত্রদলের এক নেতা। কুপিয়ে খুন করা হয়েছে তাকে। নিহত জিল¬ুল হক জিলু গোবিন্দগঞ্জ কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে নগরীর পাঠানটুলা এলাকায় মহানগর ছাত্রদলের সভাপতি জিয়াউল আরেফিন গণি গ্রুপের ক্যাডাররা তাকে কুপিয়ে খুন করেছে বলে দাবি করেছেন জিলুর সহকর্মীরা। এই ঘটনার প্রতিবাদে নিহত জিলুর সহকর্মী ছাত্রদল কর্মীরা নগরীর বিভিন্ন স্থানে ভাংচুর, অগ্নিসংযোগ ও অবরোধ করে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- ছাত্রদল নেতা জিলু মদিনা মার্কেট থেকে পাঠানটুলায় এসে একটি দোকানের সামনে দাঁড়িয়ে কোমল পানীয় পান করছিলেন। এ সময় ৩টি মোটর সাইকেলে ৬ জন ক্যাডার এসে তাকে ধাওয়া করে। ধাওয়া করে তাকে পাশের একটি গলির ভেতর নিয়ে উপর্যুপরি কুপিয়ে গুরুতর আহত করে ফেলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এদিকে, হামলা শেষে পালিয়ে যাওয়ার সময় রামদাসহ এক ক্যাডারকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। পরে জালালাবাদ থানা পুলিশ অভিযান চালিয়ে আরেকজনকে আটক করে।
এ ব্যাপারে ছাত্রদলের কেন্দ্রীয় ও সিলেট জেলা সহ-সভাপতি আবদুল আহাদ খান জামাল বলেন, গত অক্টোবর মাসে জিয়াউল আরেফিন গণির গ্রুপ ছেড়ে জিলু ছাত্রদল মিরাবাজার গ্রুপে যোগ দেয়। এর জের ধরে জিল¬ুর গ্রুপের ক্যাডাররা তাকে কুপিয়ে খুন করেছে।
এ ব্যাপারে জালালাবাদ থানার ওসি গৌসুল হোসেন জানান, জিলুল হক জিলু হত্যাকান্ডের ঘটনায় দুই জনকে আটক করা হয়েছে। বাকিদের আটকে পুলিশের অভিযান চলছে বলে জানান তিনি।
এদিকে এই ঘটনায় নিহত ছাত্রদল নেতা জিলুর সহকর্মী ছাত্রদল নেতারা শুক্রবার দিনগত রাত সাড়ে ৮টার দিকে সিলেট মহানগর ছাত্রদলের সহ-সভাপতি মাহবুবুল কাদির শাহীর সুবিদবাজার লন্ডনী রোডের ৬ নং বাসায় একটি প্রাইভেট কারে আগুন দেয়া হয়। কারটি বাসার আঙ্গিনায় রাখা ছিল। আগুনে গাড়িটি পুড়ে ছাই হয়ে যায়।
তাছাড়া ৮টার দিকে কালশাহ্ এলাকায় মহানগর ছাত্রদলের সভাপতি জিয়াউল আরেফিন গণি জিল্লুর গ্রুপের নেতা জামাল আহমদ ওরফে কালা জামালের বাসায় নিহত জিলুর সহকর্মী ছাত্রদল কর্মীরা আক্রমণ করে বাসায় আগুন ধরিয়ে দেয়। এ সময় বাসার বারান্দায় রাখা দু’টি মোটর সাইকেল ও একটি বাইসাইকেল আগুনে পুড়ে যায়। এরপর বনকলা পাড়াস্থ ছাত্রদল নেতা এমাদের বাসায় কয়েক রাউন্ড গুলি চালায় ছাত্রদল কর্মীরা। এছাড়া রাত সাড়ে ৮টার দিকে সুবিদবাজারসহ সিলেট-সুনামগঞ্জ রোডের বিভিন্ন স্থানে অবরোধ করে পুলিশের একটি পিক আপ ভ্যানসহ প্রায় বেশ গাড়ি ভাঙচুর করে নিহত জিলু সমর্থকরা।
এ সময় নিহত জিলু সমর্থকরা মহানগর বিএনপির সভাপতি এম এ হক, মহানগর ছাত্রদলের সভাপতি জিয়াউল আরেফিন গণি জিল্লুর, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শাফেক মাহবুব, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি মাহবুব কাদির শাহীসহ বেশ কয়েকজন সিনিয়র নেতাদের বিরুদ্ধে স্লোগান দেয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

আরো সংবাদ