আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

কবি, লেখক, সাহিত্যিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে সিলেট সংস্কৃতি কেন্দ্রের মতবিনিময়

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২৬ - ২০১৪ | ৪: ৩৮ অপরাহ্ণ

Sylhet Songskrity Kendro Photo

Sylhet-Songskrity-Kendro-Photoবিশ্বনাথ নিউজ ২৪ ডেক্স : সিলেট সংস্কৃতি কেন্দ্রের উদ্যোগে সিলেটের কবি, লেখক, সাহিত্যিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা বৃহস্পতিবার নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ সংলগ্ন সুলেমান হলে অনুষ্ঠিত হয়। সিলেট সংস্কৃতি কেন্দ্রের পরিচালক জাহেদুর রহমান চৌধুরীর সভাপতিত্বে  মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ সিলেটের সহ-সাধারণ সম্পাদক ও গল্পকার সেলিম আউয়াল।

প্রধান অতিথির বক্তব্যে, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ সিলেটের সহ-সাধারণ সম্পাদক ও গল্পকার সেলিম আউয়াল বলেছেন, সুস্থ সংস্কৃতির বিকাশ ঘটাতে সিলেটের সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনগুলোকে সংকীর্ণতা পরিহার করে সৃজনশীল কর্মকান্ড পরিচালনা করতে হবে। পুণ্যভূমি সিলেট হচ্ছে সাহিত্য  সংস্কৃতির একটি উর্বর জমিন। সিলেটের সাহিত্য চর্চার অতীত ইতিহাস ও ঐতিহ্য  তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। এ ক্ষেত্রে সিলেটের কবি, সাহিত্যিক ও সাংস্কৃতিক সংগঠকদেরকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। প্রয়োজনীয় পৃষ্ঠপোষকতার মাধ্যমে তরুণ প্রজন্মকে সাংস্কৃতিক অঙ্গনের দিকে সম্পৃক্ত করতে হবে।

সিলেট সংস্কৃতি কেন্দ্রের সমন্বয় কর্মকর্তা সামসুল ইসলাম খানের স্বাবলীল উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দৈনিক সিলেট ডটকম ও মাসিক বিশ্ববাংলার সম্পাদক কবি মুহিত চৌধুরী, অধ্যাপক কবি বাছিত ইবনে হাবিব, কবি মুসা আল হাফিজ, মঞ্চ সংলাপ সিলেটের সাধারণ সম্পাদক আহমদ মাহবুব ফেরদৌস, কবি নাজমুল আনসারী, কবি প্রভাষক মামুন সুলতান, কবি আব্দুল মুকিত অপি, লেখক-কলামিষ্ট ইঞ্জিনিয়ার নাসির উদ্দিন, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সেক্রেটারী মাহফুজ আহমদ চৌধুরী, বিশ্বনাথ সংস্কৃতি কেন্দ্রের সেক্রেটারী  ফখরুল ইসলাম খান। মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট লেখক ও গবেষক শাহ নজরুল ইসলাম। শুরুতে কুরআন থেকে তেলাওয়াত করেন শিল্পী মতিউর রহমান সাদেক। দেশের গান পরিবেশন করেন গণশিল্পী মিসবাহ উদ্দিন ও শাবি অঙ্গীকার শিল্পীগোষ্ঠী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সৃজন সাহিত্য সংঘের সভাপতি শাহিদা বেগম, সেক্রেটারী জাকিয়া নুরী চৌধুরী, সদস্য সৈয়দা মমতাজ বেগম, লেখিকা আমিনা শহীদ চৌধুরী মান্না, অন্তরা মিডিয়া হাউসের পরিচালক মতিউর রহমান খালেদ, জালালাবাদ লেখক ফোরামের সদস্য সচিব মু. রুহুল আমীন নগরী, আমার দেশ পাঠকমেলা সিলেটের সেক্রেটারী এমজেএইচ জামিল, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের অঙ্গীকার সংসদের সাইফুর রহমান সাঈফ ও মো: মেসবাউর রহমান, লেখক ও কবি শামসীর হারুনুর রশিদ, মো: শাহিন উদ্দিন, বশির উদ্দিন, ইয়াহইয়া আহমদ, শাহেদ আহমদ, মো: আব্দুল কাদির জীবন, জালাল আহমদ জয় প্রমুখ।

সভায় উপস্থিত অতিথিবৃন্দ সংস্কৃতি কেন্দ্রের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, সিলেটের সকল সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনগুলোর মধ্যে একটি সেতুবন্ধন তৈরীতে এ ধরনের মতবিনিময় সভা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কারো নেতৃত্বের অপেক্ষায় থাকলে চলবে না। স্ব স্ব অবস্থান থেকে সুস্থ সংস্কৃতির বিকাশে সবাইকে সাধ্যমত চেষ্টা করে যেতে হবে।

আরো সংবাদ

কোম্পানীগঞ্জে ছয় পরিবারের বসতঘর পুড়ে ছাই

সিলেট পরিবার পরিকল্পনা অফিসে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

সড়ক দুর্ঘটনায় আহত গোলাপগঞ্জের জামায়াত নেতার মৃত্যু

সিলেটে শিক্ষকের পিটুনিতে এক মাদ্রাসা ছাত্র গুরুত্বর আহত

গোলাপগঞ্জে এহিয়া ট্রাস্টের প্রাথমিক ও জুনিয়র বৃত্তি পরীক্ষা সম্পন্ন

দেশের মানুষ জেগে উঠেছে -সিলেটে মির্জা ফখরুল

সিলেট গনসমাবেশে চার লাখের বেশি মানুষ দাবি বিএনপির

সিলেটে বিএনপির গণসমাবেশ মঞ্চেও আছে খালেদার ফাঁকা চেয়ার

জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় ২ স্কুলছাত্র নিহত

সিলেটে শুক্রবার থেকে বাস চলাচল বন্ধ, শনিবার পরিবহন ধর্মঘট

শেষ হলো সিলেটে হেফাজতের ইজতেমা

ওসমানীনগরে বাসের চাপায় পথচারী নিহত

সিলেট মেডিকেল স্টাফ কোয়ার্টার থেকে সরকারি ওষুধ উদ্ধার

ইলিয়াসপত্মী লুনার গাড়িতে হামলা

২০২২ বর্ষের টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পদক পাচ্ছেন যারা