AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সিলেট মহানগর জামায়াতের সভাপতি জুবায়েরসহ ৫৯ নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২৪ - ২০১৪ | ৯: ২৭ পূর্বাহ্ণ

jamait_90834

বিশ্বনাথ নিউজ ২৪ ডেক্স : সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারি ফখরুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে হরতাল সফলের লক্ষ্যে জামায়াত-শিবির নেতাকর্মীরা নগরীতে ব্যাপক বোমাবাজি-গাড়ী ভাংচুর ও পুলিশের উপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনারদিন রাতে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) বিকাশ চন্দ্র সরকার মহানগর জামায়াতে ইসলামীর আমির এহসানুল হক জুবায়েরসহ ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৩৫/৪০ নেতাকর্মীকে আসামী করে বিস্ফোরক উপাদানবলী আইনে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। নং-২৭।

মামলায় জামায়াত-শিবিরের আসামীরা হচ্ছে- ইউসুফ বিন নুরী চৌধুরী সানি (২৪), আনোয়ারুল ওয়াদুদ টিপু (৩০),আব্দুর রাজ্জাক (২৮), মহানগর ছাত্রশিবিরের সাবেক সভাপতি মাহমুদুর রহমান দেলোয়ার (২৮), শাহরিয়ার আলম শিপার (৩২), সোহেল (২৩), শফিকুল আলম মফিক (৩৪), মাহবুব (২৪), আ.খ.ম খালেদ চৌধুরী (৩৫), আব্দুল মালেক (৩৩), রেহান আহমেদ হারিছ (৩৫), মহানগর ছাত্রশিবিরের এইচ আর ডি সম্পাদক এবাদুর রহমান ওরফে মাসুক (২৮), মহানগর জামায়াতে ইসলামীর আমির এডভোকেট এহসানুল মাহমুদ জুবায়ের (৪৫), হাফিজ আব্দুল হাই হারুন (৫৫), ফয়েজ আহমদ (২৬), এমসি কলেজ ছাত্রশিবিরের সেক্রেটারী তোফাজ্জল হোসেন রুহেল (৩০), তানভির আহমদ (২২) ও রাজু মিয়া (১৯)।

জানা গেছে, গত রোববার রাত ৭ টা ৫০ মিনিটে জিন্দাবাজার এলাকায় জামায়াত-শিবিরের অর্ধশতাধিক নেতাকর্মী হঠাৎ করে মিছিল বের করে। এ সময় তারা মিছিল থেকে জিন্দাবাজার পয়েন্টের বনফুল ও কবরী পুষ্প কেন্দ্রের সামনে ৪০/৫০টি ককটেল বিস্ফোরণ ঘটালে আতঙ্কিত পথচারিসহ সাধারণ জনতাকে নিরাপদ আশ্রয়ের জন্য দিকবিদিক ছুটাছুটি করতে দেখা যায়। পুলিশ ও জামায়াত-শিবিরের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়াও হয়। এ সময় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

উল্লেখ্য, গত শনিবার বিকেল সোয়া ৩ টার দিকে সিলেট নগরীর যতরপুরস্থ আগ্রা কমিউনিটি সেন্টারের পার্শ্ববর্তী ভাটেরা হাউস থেকে কোতোয়ালী থানার ৩টি ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী মহানগর জামায়াতের সেক্রেটারি ফখরুল ইসলামকে গ্রেফতার করে শাহপরাণ থানা পুলিশ। পরদিন কোতোয়ালী থানা পুলিশ গ্রেফতারকৃত ফখরুলকে কোতোয়ালী থানার ২টি পুলিশ এসল্ট ও একটি কোতোয়ালী থানার বিস্ফোরক মামলায় তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে।

আরো সংবাদ