Search
Close this search box.

আনোয়ারুজ্জামানকে প্রধান আসামি করে হ’কা’র নেতার মা’ম’লা

আনোয়ারুজ্জামানকে প্রধান আসামি
Facebook
Twitter
WhatsApp

সিলেট সংবাদ ডেস্ক:: সিলেট সিটি করপোরেশনের সদ্যসাবেক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে প্রধান আসামি করে এক হকার নেতা আদালতে মামলা দায়ের করেছেন, মামটি ঘটনার এক মাস পর করা হলো। সিলেট মহানগরের লালদীঘিরপাড় (অস্থায়ী) হকার্স মার্কেটে হামলা, ভাঙচুর এবং লুটপাটের অভিযোগে বৃহস্পতিবার (২২ আগস্ট) সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন সিলেট জেলা শ্রমিক দল ও হকার নেতা মো. রুহুল আমিন রুবেল।

বাদী পক্ষের আইনজীবী মো. সায়েম খান মামলাটি দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় আনোয়ারুজ্জামান চৌধুরীর পাশাপাশি আরও উল্লেখযোগ্য আসামিরা হলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ, অতিরিক্ত পুলিশ-কমিশনার (ক্রাইম উত্তর) মো. সাদেক দস্তগীর কাউছার, বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ কল্লোল গোস্বামী, সদ্য বদলি হওয়া কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মো. মঈন উদ্দিন সিপন, মেয়রের সহকারী শহীদ চৌধুরী, বঙ্গবন্ধু প্রজন্মলীগ সিলেট মহানগরের সাংগঠনিক সম্পাদক মো. ছুরত আলী এবং হকার নেতা রুমন আহমদ ও রকিব আলী। এছাড়া মামলাটিতে আরও ২৫০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়েছে।

আরও পড়ুনি :::: আনোয়ারুজ্জামান, নাদেল, হাবিব’সহ ৭৬ জনের বিরুদ্ধে হত্যা মা’ম’লা

আদালতের বিচারক মো. আব্দুল মোমেন মামলাটি আমলে নিয়ে কোতোয়ালি থানাকে এফআইআর দাখিলের নির্দেশ দিয়েছেন।

এজাহারে উল্লেখ করা হয়, অভিযুক্তরা চাঁদা না পেয়ে গত ২৩ জুলাই বিকেলে লালদিঘীরপাড় হকার পুনর্বাসনকেন্দ্রে হকারদের উপর হামলা চালান। হামলাকারীরা ব্যবসায়ীদের দোকান ভাঙচুর করে এবং লাখ লাখ টাকার মালামাল লুটে নেয়। এসময় তারা আটজন হকার ব্যবসায়ীকে আটক করে কোতোয়ালী থানায় নিয়ে গিয়ে রাতভর নির্যাতন চালায়। পরদিন ২৪ জুলাই তাদের আদালতে প্রেরণ করা হলে পরে তারা জামিনে মুক্তি পান।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত