Search
Close this search box.

বিশ্বনাথে ২০ মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে হিফজুল কোরআন প্রতিযোগিতা

Facebook
Twitter
WhatsApp

সিলেটের বিশ্বনাথে পবিত্র আল-কোরআনের আলো ছড়িয়ে দিতে প্রথমবারের মতো আয়োজিত হলো আলমাছ আলী ও ছালেহা বেগম হিফজুল কোরআন প্রতিযোগিতা। 

শনিবার (২৬ অক্টোবর) বিশ্বনাথ উপজেলার অলংকারি ইউনিয়নের আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ে সকাল সাড়ে ৯টায় দোয়ার মাধ্যমে শুরু হয়ে বিকেল পর্যন্ত চলে এই প্রতিযোগিতা। সাবিলিল্লাহ প্রজেক্ট (লালটেক) এর সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত এ প্রতিযোগিতায় সিলেটের দক্ষিণ সুরমা ও বিশ্বনাথ উপজেলার ২০টি হাফিজিয়া মাদ্রাসার ১৮৫ জন শিক্ষার্থী কোরআন তেলাওয়াতে অংশগ্রহণ করে।

প্রতিযোগিতার শুরুতে দোয়া পরিচালনা করেন কামালবাজার ফাজিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মুফতি মাওলানা একেএম মনোওর আলী।

তাহির আলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ আজম আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিযোগিতা পর্ষদের উপদেষ্টা হাফিজ আব্দুল কাদির, আব্দুল হামিদ, আকলিছ আলী, হামিদ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মাসুক আহমদ, কামাল বাজার ইসলামী ব্যাংক আউটলেটের কর্মকর্তা আনোয়ার হোসেন, কামালবাজার ফাজিল মাদ্রাসার শিক্ষক মাওলানা হাবিবুর রহমানসহ সমাজসেবক মো. রেদওয়ান হোসেন, অলংকারী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ফজলু মিয়া এবং সাবিলিল্লাহ প্রজেক্টের সদস্য খায়রুল আমিন, নুরুজ্জামান, মনসুর আলী, আহমদ আলী, বুরহান উদ্দিন, ইউসুফ আলী, হোসেন আহমদ, সুলতান আহমদ, দিলওয়ার হোসেন, মাসুদ মিন্টু, আলী আহবাব মাছুমসহ প্রতিযোগিদের অভিভাবক, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

তিনটি গ্রুপে ৩৯ জন বিজয়ী প্রতিযোগিকে এক লাখ টাকার পুরস্কারসহ ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হবে যুক্তরাষ্ট্র প্রবাসী আলমাছ আলীর প্রতিষ্ঠিত সাবিলিল্লাহ প্রজেক্টের পক্ষ থেকে। আয়োজকরা জানিয়েছেন, প্রতিযোগিতায় অংশ নেওয়া সকলকেই পুরস্কৃত করা হবে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত