AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে জাতীয় শোক দিবসে শোকর‌্যালী ও পুষ্পস্তবক অর্পন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ১৫ - ২০১৯ | ১২: ১০ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকীতে সিলেটের বিশ্বনাথে গভীর শ্রদ্ধা, ভালাবাসা ও শোকের মাধ্যমে পালিত হয়েছে। বৃহস্পতিবার সূর্যোদয়ের সাথে সাথে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয় সরকারি-বেসরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলোতে। সকাল ১০টায় কালো ব্যাজ ধারণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পন করেন উপজেলা প্রশাসন, থানা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী’সহ বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ। এরপর পরিষদ প্রাঙ্গন থেকে শোকর‌্যালী বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
শোক র‌্যালী শেষে বিআরডিবি মিলনায়তনে আলোকচিত্র ও প্রামান্যচিত্র প্রদর্শনী করা হয়। এরপর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় রচনা প্রতিযোগীতা, চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠ। প্রতিযোগীতা শেষে দুপুর ১২টায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা সহকারী কশিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরার’র সভাপতিত্বে ও একাডেমিক সুপার ভাইজার ফজলুল হকের পরিচালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ওয়াহিদ আলী, ডেপুটি কমান্ডার রঞ্জিত ধর রণ, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মূসা, উপজেলা শিক্ষা অফিসার মহিউদ্দিন আহমদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমির কান্তি দে, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, রামসুন্দর সরকারি অগ্রগামি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ, উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান মহব্বত আলী জাহান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ‌্য অপু, যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ সহ প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী সাবুল মিয়া ও গীতা পাঠ করেন অমিত দেব।

আরো সংবাদ