Search
Close this search box.

হত্যা মামলার আসামী সাকিব, পারবেন কি টেস্ট খেলতে

হত্যা মামলার আসামী সাকিব, পারবেন কি টেস্ট খেলতে
সাকিব আল হাসান । ছবি সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

বিশ্বনাথনিউজ২৪ ডেস্ক:: জাতীয় দলের ক্রিকেটার এবং সাবেক সংসদ সদস্য সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে আদাবর থানায় মামলাটি রেকর্ড করা হয়। হত্যার নির্দেশদাতা হিসেবে মামলায় ২৮ নম্বর আসামিতে সাকিবের নাম উল্লেখ করা হয়েছে। মামলাটি দায়ের করেছেন গার্মেন্টসকর্মী রুবেলের বাবা রফিকুল ইসলাম।

বর্তমানে সাকিব পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলায় ব্যস্ত। তার বিরুদ্ধে এখনো পর্যন্ত কোনো গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়নি। তবে যদি গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়, তাহলে বাংলাদেশে ফিরে আসলে তাকে গ্রেপ্তার করা হতে পারে।

আরও পড়ুন :: অবশেষে বাংলাদেশ থেকে সরে যাচ্ছে বিশ্বকাপ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সাকিব দেশের বাইরে ক্রিকেট খেলা নিয়ে ব্যস্ত ছিলেন, তাই তার অনুপস্থিতির প্রমাণ দিয়ে জামিন পাওয়ার সম্ভাবনা রয়েছে। সে ক্ষেত্রে তার খেলা চালিয়ে যেতে কোনো বাধা থাকবে না। তবে অভিযোগ খারিজ হলে বিষয়টি নিজেই নিষ্পত্তি হতে পারে।

সাকিব আগাম জামিন নিয়ে খেলা চালিয়ে যাবেন কি না তা এখনো নিশ্চিত নয়। এর আগে চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপির দায়ের করা ধর্ষণ মামলায় পেসার রুবেল হোসেন গ্রেপ্তার হয়েছিলেন, তবে পরে জামিনে মুক্ত হয়ে খেলায় অংশ নিয়েছিলেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে যে, গত ৫ আগস্ট রুবেল আদাবরের রিংরোডে একটি প্রতিবাদী মিছিলে অংশ নিয়েছিলেন। ওই সময় আসামিদের নির্দেশ, প্ররোচনা, সহায়তা এবং সহযোগিতায় মিছিলে গুলি চালানো হয়। রুবেল বুকে ও পেটে গুলিবিদ্ধ হন এবং তাকে হাসপাতালে নেওয়ার পর ৭ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত