AM-ACCOUNTANCY-SERVICES-BBB

১৭৬ দেশে কর্মসংস্থানের সুযোগ আছে বাংলাদেশীদের : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ২৭ - ২০২৪ | ১: ৩৫ পূর্বাহ্ণ

প্রতিমন্ত্রী

বিশ্বনাথনিউজ২৪ :: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা বাংলার সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে আজ উন্নয়নের রোল মডেল রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ। তাই এখন শুধু লন্ডন-আমেরিকা নয়, বিশ্বের ১৭৬টি দেশে কর্মসংস্থানের সুযোগ আছে বাংলাদেশীদের। তবে বিদেশ যাওয়ার পূর্বে আমাদেরকে প্রশিক্ষনের মাধ্যমে যোগ্যতা ও দক্ষতা অর্জন করতে হবে। প্রশিক্ষণ অর্জনের জন্য দেশের প্রতিটি জেলায় সরকারি-বেসরকারীভাবে প্রতিষ্ঠান রয়েছে। যদিও সেগুলোর ব্যাপারে আমাদের জনগন এখনও অনেক কিছুই জানেন না।

তিনি শুক্রবার (২৬ জানুয়ারী) বিকেলে সিলেটের বিশ্বনাথে উপজেলার সিংগেরকাছ বাজারে দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

প্রতিমন্ত্রী আরোও বলেন, আওয়ামী লীগের জন্ম হয়েছে মানুষের কল্যাণ করে কাঙ্খিত উন্নয়ন বাস্তবায়ন করার জন্য, আর বিএনপি-জামায়াতের জন্ম হয়েছে মানুষকে হত্যা করা ও অগ্নি-সন্ত্রাসের মাধ্যমে মানুষের সম্পদ পুড়াতে। নির্বাচনের পরেও বিএনপি-জামাত ষড়যন্ত্র বন্ধ হয়নি, তাই ‘ক্যান্টনমেন্ট থেকে নেওয়া বিএনপি ও পাকিস্তান থেকে জন্ম নেওয়া জামায়াতকে রুখে দিয়ে উন্নয়নের জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দেশের প্রতিটি এলাকা যেমন উন্নয়নের জোয়ারে ভাসছে, এখন থেকে তেমনি বিশ্বনাথ-ওসমানীনগরবাসী নিজেদের কাঙ্খিত উন্নয়নের জোয়ারে ভাসবেন।

দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আরিফ উল্লাহ সিতাবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল আজিজের পরিচালনায় অনুষ্ঠিত গণসংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, কার্যনির্বাহী সদস্য এএইচএম ফিরোজ আলী, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি হরমুজ আলী, সিলেট চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি এটিএম সুয়েব শিকদার, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আমির আলী, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, ছাতক উপজেলার চৈলা আফজালবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গয়াছ আহমদ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার আব্দুর রহিম ও মানপত্রপাঠ করেন মাকুন্দা সম্পাদক খালেদ মিয়া।

এসময় প্রতিমন্ত্রী আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীকে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট উপহার দেওয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠান শেষে রাতে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া গণসংবর্ধনা অনুষ্ঠান উপলক্ষ্যে ইউনিয়নের প্রধান প্রধান সড়কগুলোসহ বিভিন্ন সড়কে একাধিক তোরণ নির্মাণ ও ব্যানার-পেষ্টুন সাটানো হয়েছে।

অনুষ্ঠানে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ’সহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ