AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সাংবাদিকদের হস্তক্ষেপে বিশ্বনাথ সরকারি কলেজে প্রভাষকদের কর্মবিরতি স্থগিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ১৮ - ২০২৪ | ১: ১৩ পূর্বাহ্ণ

বিশ্বনাথ সরকারি কলেজ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে সাংবাদিকদের হস্তক্ষেপে বিশ্বনাথ সরকারি কলেজের ২৫জন প্রভাষকের কর্মবিরতি স্থগিত ও এক প্রভাষকের অনশন প্রত্যাহার করা হয়েছে। বুধবার দুপুরে বিশ্বনাথ সরকারি কলেজের শিক্ষক মিলনায়তন হলরুমে কর্মবিরতিকারি প্রভাষক ও অনশনকারি এক প্রভাষকের সাথে সাংবাদিকদের পৃথক পৃথক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উভয় পক্ষের সম্মতিতে বিরোধটি সুষ্টু সমাধানের লক্ষ্যে প্রভাষকদের কর্মবিরতি স্থগিত আর প্রভাষক তার অনশন প্রত্যাহার করেন।

জানাযায়, দীর্ঘদিন ধরে কলেজের প্রভাষকবৃন্দ ও প্রভাষক শংকু রানী সরকারের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় গত ১৪ জানুয়ারি প্রভাষকদের সাথে অপর প্রভাষক শংকু রানী সরকারের মধ্যে ফের দ্বন্ধের সৃষ্টি হয়। ওইদিন প্রভাষক শংকু রানী সরকার কলেজের একটি কক্ষে তালা দিয়ে দখল করে ওই কক্ষে অনশন শুরু করেন।

অপরদিকে একই দিন থেকে ২৫জন প্রভাষক একসাথে কর্মবিরতি পালন শুরু করেন। যারফলে শিক্ষার্থীদের পড়া-লেখায় চরম ব্যাঘাতের সৃষ্টি হয়। শিক্ষার্থীদের পড়া-লেখা আর প্রভাষকদের দ্বন্ধ নিরসনের স্বার্থে সাংবাদিকরা নিস্পত্তির উদ্যোগ নেন। ফলে বুধবার দুপুরে কলেজের শিক্ষক মিলনায়তন হলরুমে প্রভাষকবৃন্দ ও অপর প্রভাষক শংকু রানীর সাথে বৈঠকে বসেন। বৈঠকে দীর্ঘক্ষণ আলাপ আলোচনা হলে তারা উভয় পক্ষ বিরুধ নিরসনের লক্ষ্যে পরবর্তী বৈঠকে বসতে সম্মতি জানান। এতে প্রভাষকবৃন্দ কর্মবিরতি স্থগিত আর প্রভাষক শংকু রানী তার অনশন প্রত্যাহার করে কলেজের কক্ষ ছেড়ে চলে যান।

বৈঠকে শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বনাথ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মানিক মিয়া, প্রভাষক রোকেয়া বেগম, বনানী চক্রবর্তী, আব্দুস সহিদ, শাহাদাত হোসোইন, শরিফ উদ্দিন, সুহাদ উজ্জামান চৌধুরী, অঞ্জু আচার্য্য, উম্মে শেফা, রুকনুজ্জামান ও প্রভাষক শংকু রানী সরকার।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সদস্য মোহাম্মদ আলী শিপন, বিশ্বনাথ মডেল প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, বর্তমান সভাপতি আশিক আলী ও সাধারণ সম্পাদক নরীন সুহেল।

আরো সংবাদ