Search
Close this search box.

বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়ন আ.লীগের শোক সভা

বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে সিলেটের বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগি সংগঠনের উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ আগস্ট) বিকেলে স্থানীয় একটি কনভেনশন সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুন নুরের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধরের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী।

বক্তব্যে তিনি বলেন, ‘১৯৭৫ সালের ১৫ই আগস্ট দেশি-বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমেই সপরিবারে হত্যা করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধুকে হত্যা করে ঘাতকরা চেয়েছিল ইতিহাস থেকে তার নাম মুছে ফেলতে, বাংলাদেশ থেকে মুক্তিযুদ্ধের ইতিহাস মুছে ফেলতে এমনকি আওয়ামী লীগের নামও মুছে ফেলতে। কিন্তু তারা সেটা করতে পারে নাই। আল্লাহর মেহেরবাণীতে আজও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা আমাদের মাঝে বেঁচে আছেন।আজ বাংলার সফল প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তিনি যতদিন ক্ষমতায় থাকবেন, ততদিন দেশের মানুষ সুখে-শান্তিতে বসবাস করবে এবং এই দেশ ক্ষুধা, দারিদ্র্য ও দুর্নীতিমুক্ত থাকবে।’

ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মইন উদ্দিনের ক্বোরআন তেলাওয়াত, ৩ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি বিদ্যাভূষণ চক্রবর্তীর গীতা পাঠের মধ্যদিয়ে সূচিত শোক সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আবদুল আজিজ সুমন, আইন বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, সদস্য কবির আহমদ কুব্বার, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আলতাব হোসেন, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, বীর মুক্তিযোদ্ধা ওয়াহিদ আলী, উপজেলা যুবলীগ নেতা মুহিবুর রহমান সুইট।

আরও বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আছাব উদ্দিন, ১ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিমল দাস, ২ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি চেরাগ আলী, ৩ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নীরেন্দ্র দাস, ৪ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পংকজ দাস, ৫ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আবদুল গফুর, ৬ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাওছার আহমদ, ৭ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুপ আলী, ৮ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুন নুর, ৯ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আশরাফ উদ্দিন, আওয়ামী লীগ নেতা আইয়ুব আলী, ছাত্রলীগ নেতা বিপ্লব দে প্রমুখ।

সভায় ১৫ আগস্ট নিহতদের স্মরণে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়। শেষে তাদের রুহের মাগফেরাত কামনায় মোনাজাত পরিচালনা করেন পূর্ব পাহাড়পুর জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি আবদুর রহমান।

আরও খবর