AM-ACCOUNTANCY-SERVICES-BBB

নিজেদের প্রয়োজনেই বেশি বেশি বৃক্ষরোপন করতে হবে : শফিক চৌধুরী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ৩ - ২০২৩ | ৯: ৩২ অপরাহ্ণ

বৃক্ষরোপন

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, পরিবেশের ভ্রারসাম্য রক্ষা করতে ও আমাদের নিজেদের প্রয়োজনেই বেশি বেশি করে বৃক্ষরোপন করতে হবে। বিশ্বের বিলাশী দেশগুলোর অবহেলার কারণে আজ জলবায়ু পরিবর্তন হয়ে পরিবেশ দূষিত হচ্ছে, যার ফলে সৃষ্টি হচ্ছে নানান সমস্যার। আর বিশ্ব জলবায়ু পরিস্থিতি স্বাভাবিক করতে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান’র মতো তাঁরই সুযোগ্য কন্যা বাংলার সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের শোষিত দেশগুলোর পক্ষ নিয়ে শোষক দেশগুলোর বিরুদ্ধে কথা বলছেন।

তিনি বৃহস্পতিবার (৩ আগস্ট) সিলেটের বিশ্বনাথে ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে উপজেলার দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচি এবং দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

সভায় শফিক চৌধুরী আরো বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে ঠিক তখনই বিএনপি-জামাত চক্র তাদের বিদেশী প্রভুদের সাহায্য নিয়ে পেছনের দরজা দিয়ে বন্ধুকের জোরে ক্ষমতায় আসার পায়তারা করছে। জনগণের উপর তাদের কোন আস্তা নেই দেখে তারা জ্বালাও-পুড়াও রাজনীতি শুরু করেছে। অগ্নি সন্ত্রাসের মাধ্যমে যে শেষ হয়ে গেছে তারা তা বুঝতে পারছে না। ক্ষমতায় যেতে হলে জনগণ ভোটে নির্বাচিত হয়েই যেতে হবে, অন্য কোন উপায়ে সম্ভব।

দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইলিয়াস মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি তৈমুছ আলী।

অনুষ্ঠানে বিভিন্ন প্রজাতির ১ হাজার চারা বিতরণ করা হয়। এসময় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ