AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ভোট পুন:গণনার দাবিতে মানববন্ধন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ২৪ - ২০২৩ | ১০: ২৩ অপরাহ্ণ

ভোট পুন:গণনা

বিশ্বনাথনিউজ২৪ :: গত ১৭ জুলাই অনুষ্ঠিতব্য সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৩টি কেন্দ্রের ভোট পুন:গণনার দাবিতে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ জুলাই) বিকেলে উপজেলার রামপাশা বাজারে ইউনিয়নবাসীর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন নির্বাচনে অংশ নেয়া চশমা প্রতীকের (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী বশির আহমদ। বক্তব্যে তিনি বলেন, নির্বাচনের দিন ইউনিয়নের ৯টি ওয়ার্ডের মধ্যে ৭টি ওয়ার্ডেরই ফলাফল সন্ধ্যা ৭টার মধ্যে ঘোষণা করা হয়। কিন্তু রহস্যজনক কারণে ১ ও ২নং ওয়ার্ডের ফলাফল আটকে রাখা হয়। এর মধ্যে আমতৈল সরকারী প্রাথমিক বিদ্যালয় (নতুন ভবন) ও আমতৈল সরকারী প্রাথমিক বিদ্যালয় (পুরাতন ভবন) এই দুই সেন্টারের ফলাফল ভোট জালিয়াতি করে তিন ঘন্টা পর দেয়া হয়।

তিনি বলেন, ৭ সেন্টারে আমার বিজয় নিশ্চিত দেখে আমতৈলের দুই সেন্টারে ঘোড়া ও আনারস প্রতীকের দুই স্বতন্ত্র প্রার্থীর ভোট সমন্বয় করে নীল নকশার মাধ্যমে আমার বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে। একইভাবে আল-আজম সেন্টারেও ভোট জালিয়াতি করা হয়। এমনকি আমার দেয়া এজেন্টদের সাথেও তারা আতাঁত করেছেন। তিনি বলেন, এই দুই সেন্টারে আনারস ও ঘোড়া প্রতীকের ভোট পুন:গণনা করলেই আসল তথ্য বেরিয়ে আসবে এবং আমার বিজয় নিশ্চিত হবে। তিনি বলেন, আমি এখন আইনি লড়াই করবো। সুষ্টু তদন্ত ও ওই দুই সেন্টারের ভোট পুন:গণনা করলেই আমার বিজয় হবে। এসময় রামপাশা ইউনিয়নবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আমি আপনাদের সন্তান। আমি আপনাদের সুখে, দুখে পাশে ছিলাম, আছি আগামীতেও থাকবো।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন স্থানীয় সংগঠক মো. সুনু মিয়া ও ফয়জুল ইসলাম। মানববন্ধনে ইউনিয়নের বিভিন্ন শ্রেণীপেশার বিপুল সংখ্যক লোকজন অংশ নেন।

উল্লেখ্য, গত ১৭ জুলাই রামপাশা ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। স্বতন্ত্র প্রার্থী ইমাম উদ্দিন ‘আনারস’ প্রতীকে ৫ হাজার ৮৮৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী বিএনপির বহিস্কৃত নেতা বশির আহমদ ‘চশমা’ প্রতীকে ৫ হাজার ৭৮০ ভোট পান। ভোটের ব্যবধান ১০৬। আর আওয়ামী লীগের আরেক বিদ্রোহী প্রার্থী আজিজুর রহমান ‘ঘোড়া’ প্রতীকে ৩ হাজার ৪৫৬ ভোট পান। ভোটের দিন রাতেই এই ফলাফল প্রত্যাখ্যান করে ভোট পুন:গণনার দাবি জানিয়ে তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করেন বশির আহমদ।

আরো সংবাদ