AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ প্রধান শিক্ষক কবীর উদ্দিনকে বিদায় সংবর্ধনা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২০ - ২০২৩ | ১: ২৮ পূর্বাহ্ণ

কবীর উদ্দিন

বিশ্বনাথনিউজ২৪ :: দীর্ঘ চাকুরী জীবনের পর অবসর গ্রহন উপলক্ষে সিলেটের বিশ্বনাথ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কবীর উদ্দিনকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। সোমবার (১৯ জুন) দুপুরে বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রাক্তন-বর্তমান শিক্ষার্থী, অভিভাবক ও সহকর্মীদের ভালবাসায় সিক্ত হন বিদায়ী প্রধান শিক্ষক মো. কবীর উদ্দিন। মানুষ গড়ার অন্যতম কারিগরকে বিদায় দিতে চোখে জল ধরে রাখতে পারেননি কেউই।

শিক্ষকতা পেশা জীবনে শত শত শিক্ষার্থীদের আদর্শ শিক্ষক হওয়া কবীর উদ্দিন নিজের যোগ্যতা ও দক্ষতায় সবার মনে স্থান করে নিতে সক্ষম হয়ে ছিলেন বলেই, তাঁর বিদায় বেলা অনুষ্ঠানস্থলে উপস্থিত থাকা সবার চোখে ছিল অশ্রæর বৃষ্টি। সকলের কাছে প্রিয় কবীর স্যার হিসেবেই পরিচিত। মহান এ শিক্ষকের বিদায়ে উপজেলার শিক্ষা ব্যবস্থায় এক বিশাল শূন্যতার সৃষ্টি হবে বলে দাবী করেন অনেক বক্তা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান বলেন, শিক্ষকতা একটি মহান পেশা। শিক্ষকরা হচ্ছেন মানুষ গড়ার প্রধান কারিগর। আর আজকে শিক্ষার্থী-শিক্ষক ও অভিভাবকদের চোখের অশ্রুই বলে দিচ্ছে কেমন শিক্ষক ছিলে কবীর উদ্দিন স্যার। একজন আদর্শবান, সৎ ও কর্তব্য পরায়ন শিক্ষক ছাড়া বিদায় বেলা কেউই মানুষকে কাঁদাতে পারেন না। সমাজে শিক্ষার উন্নতি ও অগ্রগতির জন্য সবাইকে এমনই আদর্শবান শিক্ষক হতে হবে। তবেই আসবে সফলতা।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নাজমুল ইসলামের সভাপতিত্বে এবং শিক্ষিকা ছায়ারুন বেগম ও রোকসানা বেগমের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিদায়ী প্রধান শিক্ষক মো. কবীর উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ, পরিচালনা কমিটির সদস্য শরীফুল ইসলাম।

বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে সীমা পাল, ফাতেমা বেগম, মাহমুদুল হাসান, প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)’র কার্যালয়ের উপ-সহকারী কর্মকর্তা ছাদেক আলী, উপজেলা স্বাস্থ্য সহকারী পীযুষ দেব, সংগঠক ফয়জুল ইসলাম জীবন, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বর্তমান শিক্ষার্থীদের পক্ষে রেদুওয়ান আল-গিয়াস।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী ফারদিন রহমান ধ্রæব, গীতাপাঠ করেন শিক্ষার্থী সন্ধিপ চক্রবর্তী ও মানপত্র পাঠ করেন শিক্ষার্থী অণে¦ষা দাশ নিধি। অনুষ্ঠান শেষে বিদায়ী প্রধান শিক্ষক মো. কবীর উদ্দিনকে বিদ্যালয়ের প্রাক্তন-বর্তমান শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা ও বিদ্যালয় পরিচালনা কমিটির পক্ষ থেকে সম্মাননা স্মারকসহ ব্যাপক উপহার প্রদান করা হয়। এসময় বিদ্যালয়ের শিক্ষিকা আরতি রাণী দাস তালুকদার, সুপ্রিয়া বৈদ্য, ঝুমুর রায় চৌধুরী, ফারহানা বেগম, করিমুন নাহার রুচি, রূপা দাশ, মনিকা দত্ত, সুপর্ন্না চক্রবর্তীসহ বিপুল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ