AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম সিজারিয়ান অপারেশনে কন্যা শিশুর জন্ম

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ১৮ - ২০২৩ | ৯: ১৯ অপরাহ্ণ

সিজারিয়ান অপারেশন

বিশ্বনাথনিউজ২৪ :: বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারের উদ্বোধন করা করা হয়েছে। রবিবার (১৮ জুন) অপারেশন থিয়েটারের শুভ উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় পরিালক স্বাস্থ্য ডাঃ শরীফুল হাসান। উদ্বোধনের পরই সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একটি কন্যা শিশু জন্মগ্রহন করে। ফলে এখন থেকে উপজেলাবাসীর সিজারিয়ান সেকশন অপারেশনের জন্য জেলা শহর মূখি হওয়ার অবসান ঘটল।

অপারেশন থিয়েটারের উদ্বোধনকালে সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ বিভাগ) ডাঃ মোহাম্মদ নুরে আলম শামীম, সিভিল সার্জন ডাঃ এস এম শাহরিয়ার, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ দেলোয়ার হোসেন সুমন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শান্তিময় ভট্টাচার্য, জুনিয়র কনসালট্যান্ট গাইনি ডাঃ অর্পিতা ভট্টাচার্য, জুনিয়র কনসালট্যান্ট এনেস্থিসিয়া ডাঃ তপজিত ভট্টাচার্য, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রাজিব বৈষনব, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান আরশ আলী গনি।

এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল মেডিকেল অফিসারবৃন্দ ও সিনিয়র স্টাফ নার্সবৃন্দসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

অপারেশন থিয়েটার উদ্বোধনের পূর্বে ভিটামিন-এ প্লাস ক্যম্পেইনের শুভ উদ্ভোধন করেন অতিথিবৃন্দ। রবিবার উপজেলায় ১৯৪ টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী নীল ক্যাপ্সুল গ্রহন করে মোট ২৬৯৫ জন শিশু এবং ১২-৫৯ মাস বয়সী লাল ক্যাপ্সুল গ্রহন করে ২২৫৮৪ জন শিশু।

আরো সংবাদ