Search
Close this search box.

বিশ্বনাথ লার্ণিং পয়েন্টে ফ্রি সেমিনার অনুষ্ঠিত

লাণির্ং পয়েন্ট

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে কারিগরি ও ইংরেজী ভাষা শিক্ষার অন্যতম প্রতিষ্ঠান লার্ণিং পয়েন্টের উদ্যোগে ফ্রি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ মে) পৌর শহরের আল-হেরা শপিং সিটির ৪র্থ তলায় অনুষ্ঠিত সেমিনারে উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার প্রায় সাড়ে ৬ শতাধিক এসএসসি ও দাখিল পরীক্ষার্থী অংশ গ্রহন করেন।

সেমিনারে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন লার্ণিং পয়েন্টের প্রতিষ্ঠাতা প্রধান ও বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক ইংরেজী প্রভাষক মো. মঈন উদ্দিন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘সাঁতার শিখতে হলে যেমন প্রথমে পুকুরে নামতে হয়, তেমনি ইংরেজী শিখতে হলে প্রথমে কথা বলতে হয়। অল্প অল্প করে শুরু করলে অবশ্য গন্তব্যে পৌঁছা যাবে। আসুন আমরা কথা বলা শুরু করি। ইনশাআল্লাহ ইংরেজী শিখা যাবে। ইংরেজী ও কম্পিউটার শিক্ষার কোন বিকল্প নেই। তথ্য প্রযুক্তির এই যুগে নিজেকে প্রতিষ্ঠিত করতে হলে এখন থেকে ইংরেজী ও কম্পিউটার শিখে নিজেকে প্রস্তুত করতে হবে।’ তিনি প্রত্যেক শিক্ষার্থীকে কম্পিউটার ও ইংরেজী শিখার প্রতি আহবান জানান।

প্রতিষ্ঠানের আইইএলটিএস ইন্সট্রাক্টর ফিদা হাসান রাজা’র সঞ্চলনায় সেমিনারে উপস্থিত ছিলেন লার্ণিং পয়েন্টের কম্পিউটার ইন্সট্রাক্টার সালিক মিয়া, ইংরেজী শিক্ষক মুমিন আহমদ, অফিস এক্সিকিউটিব আবু সালেহ, ইলিয়াস আলী, আইইএলটিএস ইন্সট্রাক্টর সাব্রনী দে, মডারেটর আলি আকবর, তুহিন ও প্রতিষ্ঠানে প্রধান অ্যাডমিশন অফিসার বেলায়েত হোসেন বেলাল।

সেমিনার শেষে লটারীতে জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মো. মাহিন বিজয়ী হন। জিতে নেন একটি নতুন কম্পিউটার। সেমিনার শেষে শুরু হয় বিভিন্ন কোর্সে ভর্তি উৎসব। লোভনীয় ছাড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা ভর্তি হয় পছন্দের কোর্সে।

আরও খবর