AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ফ্লাড আপিলের উদ্ধৃত টাকা দিয়ে বিধবার গৃহ নির্মাণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মে - ২৭ - ২০২৩ | ৭: ১৭ অপরাহ্ণ

গৃহ নির্মাণ

নিজস্ব প্রতিবেদক :: ব্রিটেনে অবস্থানরত সিলেটের বিশ্বনাথ উপজেলার প্রবাসীদের উদ্যোগে ‘ফ্লাড আপিল-২০২২’র উদ্যোগে সংগৃহীত টাকার উদ্ধৃত টাকা দিয়ে এক বিধবার গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে। ২ লক্ষ ৩০ হাজার টাকা ব্যয়ে বিশ্বনাথ পৌর এলাকার সত্তিশ গ্রামের বাসিন্দা বিধবা ছালিমা বেগমের এই গৃহটি নির্মাণ করা হয়। ঘরের নির্মাণকাজ সম্পন্ন হলে বিশ্বনাথ প্রেসক্লাবের মাধ্যমে গৃহ নিমার্ণ প্রকল্প-১ এর নির্মিত গৃহের চাবি শনিবার (২৭ মে) অনুষ্ঠানিভাবে হস্তান্তর করা হয় ছালিমা বেগমের কাছে।

বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু’র সভাপতিত্বে এবং সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়েরের পরিচালনায় চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মো. সিরাজুল হক।

বক্তব্যে তিনি বলেন, ‘প্রবাসীদের এমন উদ্যোগ ও কাজের জন্য আমরা সম্মানিতবোধ করি। প্রবাসীরা নাড়ীর টানে সব সময় মানব কল্যাণে কাজ করে তারা মানুষের অন্তরে জায়গা করে নিয়েছেন, হয়েছে সর্বমহলে প্রশংসিত।’ তাদের এমন কার্যক্রম অব্যাহত রাখতে তিনি প্রবাসীদের প্রতি আহবান জানিয়েছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজসেবক যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ মোহাব্বত শেখ, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, সমাজসেবক আব্দুল কাইয়ুম, গৃহ নির্মাণ বাস্তবায়ন কমিটির সদস্য রুহেল আহমদ কালু ও রমজান আলী।

Flood appeal 1

এসময় বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়েরসহ স্থানীয় এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০২২ সালে স্মরণকালের ভয়াবহ বন্যায় বিশ্বনাথে অনেক মানুষের ব্যাপক ক্ষতি হয়েছিল। বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছিলেন প্রবাসীরাও। মানুষের কথা চিন্তা করে ব্রিটেনে ‘ফ্লাড আপিল’ ২০২২ নামে আপিল করা হয়। সেই আপিলে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসেন বিশ্বনাথের প্রবাসীরা। সংগৃহীত টাকা থেকে উপজেলার ৮টি ইউনিয়নে ৪ লাখ টাকা করে ৩২ লাখ লাখ টাকা বিতরণ করা হয় এবং ফান্ডের উদ্ধৃত ৪ লাখ টাকা দিয়ে সত্তিশ গ্রামের ওই বিধবার গৃহ নির্মাণ করে দেয়া হয়। ‘ফ্লাড আপিল ২০২২’ ফ্লাড আপিলে ফান্ড রাইজিং করেন যুক্তরাজ্য প্রবাসী, সমাজসেবক মিছবাহ উদ্দিন, আজম খান, আব্দুর রহিম রঞ্জু, কদর উদ্দিন, মোহাম্মদ মোহাব্বত শেখ, মোহাম্মদ কবির মিয়া, ফারুক মিয়া, জাকির হোসেন কয়েস, মহিউদ্দিন পলাশসহ আরো অনেক প্রবাসী।

আরো সংবাদ