AM-ACCOUNTANCY-SERVICES-BBB

মেট্রোরেল’র নতুন সময়সূচি চলবে ১২ ঘন্টা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মে - ১৮ - ২০২৩ | ১: ৪০ অপরাহ্ণ

মেট্রোরেল’র নতুন সময়সূচি

জাতীয় সংবাদ ডেস্ক:: যাত্রীদের সুবিধার্থে নতুন সময়সূচি ঘোষণা করেছে মেট্রোরেল । ৩১ মে থেকে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এ রেল চলবে। মেট্রোর সাপ্তাহিক ছুটি মঙ্গলবার থাকলেও নতুন সময়সূচীর অধীনে, শুক্রবার এ রেল বন্ধ থাকবে।

ঢাকা ম্যাস ট্রান্সপোর্ট লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এই সময়সূচি উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত কার্যকর থাকবে।

নতুন সময়সূচীর অধীনে, মেট্রোরেল প্রতি ১০ মিনিটের পর পর চলবে। সকাল ১১ টার পর থেকে বিকাল ৩ টা পর্যন্ত মেট্রো রেল প্রতি ১৫ মিনিট ব্যবধানে ছাড়বে। রেলটি পরবর্তী ৩ঘন্টার জন্য প্রতি ১০ মিনিট পর পর আবার স্টেশন ছাড়বে। সন্ধ্যা ৬টার পর থেকে রাত ৮টার পর্যন্ত “নন-পিক আওয়ারে” ট্রেনটি প্রতি ১৫ পর পর মিনিটে চলবে।

৩১ মে থেকে প্রতি শুক্রবার মেট্রো  রেল বদ্ধ থাকবে বলে জানানো হয়েছে। এছাড়াও, এই ট্রেনটি আসছে ঈদুল আজহার দিনও বন্ধ থাকবে।

গত বছরের ২৮ ডিসেম্বর ঢাকার প্রথম মেট্রো লাইন চালু হয়। শুরু থেকে সীমিত সময় চলে। ডিএমটিসিএল কর্তৃপক্ষের মতে, পরীক্ষামূলকভাবে আগামী জুলাইয়ে আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রোরেল চালানো হবে। পুরো পথে যাত্রী নিয়ে চলাচল শুরু হতে পারে ডিসেম্বর নাগাদ।

Aminul Haque scaled