Search
Close this search box.

বিশ্বনাথ প্রেসক্লাবে মুক্ত আলোচনা সভায় প্রবাসীরা জানালেন সমস্যা ও সম্ভাবনার কথা

বিশ্বনাথ প্রেসক্লাব

নিজস্ব প্রতিবেদক :: বিশ্বনাথ প্রেসক্লাবে প্রবাসীদের নিয়ে ‘বিশ্বনাথের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা’ শীর্ষক মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার (১ মার্চ) রাতে প্রেসক্লাব কার্যালয়ে প্রায় চার ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এই মুক্ত আলোচনায় বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসীরা বিশ্বনাথের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা নিয়ে নানান সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।

প্রবাসীরা বিমান বন্দরে প্রবাসী হয়রানী বন্ধ, পুলিশ ক্লিয়ারেন্স, ভূমি নামজারী, ভোটার আইডিসহ এই জাতীয় সেবা ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে প্রদান করার দাবি জানান। তারা দেশে প্রবাসীদের নিরাপত্তা আরও জোরদার করলে প্রবাসীরা দেশে বিনিয়োগ করতে আগ্রহী হবেন বলে অভিমত ব্যক্ত করেন। এছাড়া স্থানীয় উন্নয়নে এবং প্রবাসীদের উন্নয়ন কর্মকান্ডে রাজনৈতিক ভেদাভেদ ভূলে সকলকে একযোগে কাজ করার জন্য তাগিত দেন প্রবাসীরা।

বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদের পরিচালনায় মুক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও লন্ডন-বাংলা প্রেসক্লাবের সহসভাপতি রহমত আলী, জেএমজি কার্গো’র চেয়ারম্যান ও ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ইউকে লন্ডন রিজনের সভাপতি মনির আহমদ, বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ ইনক’র সাবেক সভাপতি ও জালালাবাদ এসোসিয়েশন যুক্তরাষ্ট্রের উপদেষ্টা মুজিব আহমদ মনির আলহাজ্ব ইসরাইল আলী হেলথ্ সেন্টারের চেয়ারম্যান নেছার আলী লিলু, বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ ইনক’র সাবেক সভাপতি ও যুক্তরাষ্ট্রের বিশিষ্ট কমিউনিটি নেতা মনির আহমদ,

এম এ মজনু ফোরামের প্রতিষ্ঠাতা ও বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মজনু, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের ট্রাস্টী ও কমিউনিটি নেতা হাজী ফারুক মিয়া, গ্রেটার কামালবাজার ডেভেলাপমেন্ট ট্রাস্টের সাধারণ সম্পাদক ও বিশ্বনাথ এইড ইউকের ট্রেজারার বখতিয়ার খান, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ও পর্তুগাল প্রবাসী তরুণ কমিউনিটি নেতা আব্দুল হাসিব।

সভায় বিশ্বনাথ প্রেসক্লাবের বিগত ৪০ বছরের বিভিন্ন কর্র্মসূচী ও বিগত প্রায় এক যুগ ধরে প্রায় কোটি টাকার বিভিন্ন সেবামূলক কার্যক্রম তুলে ধরেন ক্লাব নেতৃবৃন্দ।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মো. জামাল মিয়া। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান মিজান, রফিকুল ইসলাম জুবায়ের, কাজী মুহাম্মদ জামাল উদ্দিন।

বিশ্বনাথ প্রেসক্লাব এবছর ৪০ বছর পূর্ণ করেছে। এ উপলক্ষ্যে ঐতিহ্যবাহী এই সংগঠনের পক্ষ হতে ইতিমধ্যে গ্রহন করা হয়েছে গুণিজন সংবর্ধনা, প্রায় ২৪০ পৃষ্ঠার একটি স্মারকগ্রস্থ প্রকাশনাসহ নানা কর্মসূচী। আর তাই ৪০ বছর পূর্তি অনুষ্ঠান সফল করতে উপস্থিত প্রবাসী নেতৃবৃন্দ আর্থিক অনুদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। অনুষ্ঠান শেষে প্রবাসে বিভিন্ন কমিউনিটিতে এবং দেশের আর্থ সামাজিক উন্নয়ন ও আর্ত মানবতার সেবায় অনন্য অবদান রাখার জন্য ৯জন প্রবাসীকে বিশ্বনাথ প্রেসক্লাবের পক্ষ হতে ‘সম্মাননা স্মারক’ প্রদান করা হয়।

মুক্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সদস্য নূর উদ্দিন, আবুল কাশেম, মোহাম্মদ নুরুল ইসলাম, সাংবাদিক সমুজ আহমদ সাইমন, সংগঠক সেলিম আহমদ, আনহার আলী, নাহিদ আহমদ প্রমুখ।

আরও খবর