AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে সরকারি জায়গা থেকে মাটি কাটায় ৫০ হাজার অর্থদন্ড

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জানুয়ারি - ২৩ - ২০২৩ | ৮: ৪৮ অপরাহ্ণ

অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক : সিলেটের বিশ্বনাথে সরকারি জায়গা থেকে মাটি কাটার দায়ে ছাদেক আলী নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি মাটি কাটার কাজে ব্যবহৃত এক্সেভেটর ও ট্রাকসহ চারটি গাড়ী জব্দ করা হয়। ছাদেক উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের পাকিছিরি গ্রামের বাসিন্দা।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে পাকিছিরি গ্রামের সরকারি খাস জমিতে মাটি কাটার সময় এ দন্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান।

এর আগে সোমবার সকালে মাটি কাটার বিরুদ্ধে ইউএনও বরাবরে অভিযোগ দেন এলাকাবাসি। অভিযোগে উল্লেখ করা হয়, প্রয়াগমহল গ্রামের মৃত ইদ্রিস খানের ছেলে শফিক খান প্রতিবার পশ্চিম প্রয়াগমহল মৌজার ২নং সিটের জেল নং-১৮, ১নং খতিয়ানের (দাগ নং- ২৫২০ ও ২৩৯০) সরকারি খাস জমি থেকে মাটি কেটে নিয়ে বিক্রি করে থাকেন। এবারও তিনি মাটি কাটা ও বিক্রি শুরু করেছেন। অবৈধ মাটি উত্তোলন পরিবেশের জন্যে হুমকির কারণ হওয়ায় এলাকাবাসি এ অভিযোগ দেন। অভিযোগের প্রেক্ষিতে ইউএনও’র নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ঘটনাস্থলে গিয়ে মাটি কাটারত অবস্থায় ছাদেক আলীকে পেয়ে তাকেই জরিমানা করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান বলেন, সরকারি জমি থেকে মাটি কাটার সময় একজনকে অর্থদন্ড দেয়া হয়েছে। জব্দ করা হয়ে মাটি কাটার কাজে ব্যবহৃত চারটি গাড়ীও।

আরো সংবাদ