আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সিলেটে তৈরি হচ্ছে বিএনপির গণসমাবেশের মঞ্চ, জনজোয়ারের প্রস্তুতি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ১৫ - ২০২২ | ৫: ২৪ অপরাহ্ণ

সিলেটে তৈরি হচ্ছে বিএনপির গণসমাবেশের মঞ্চ, জনজোয়ারের প্রস্তুতি

বিশ্বনাথনিউজ২৪ :: আগামী ১৯ নভেম্বর সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। সিলেট নগরের চৌহাট্টাস্থ আলীয়া মাদ্রাসা মাঠে এ গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এ গণসমাবেশকে সামনে রেখে মাঠের বিশাল এলাকাজুড়ে চলছে বিএনপির সমাবেশের মঞ্চ তৈরির কাজ। মাঠের পূর্ব পাশে মাদ্রাসার ঠিক লাগোয়া অংশে গণসমাবেশের মঞ্চ নির্মাণের কাজ চলছে। গণসমাবেশকে সামনে রেখে সিলেট বিএনপির নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।

এদিকে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা সমাবেশস্থল পরিদর্শন করছেন। একইসাথে তারা মঞ্চ তৈরির কাজেরও তদারকি করছেন। এ সময় তারা গণমাধ্যমকে জানান, মঞ্চের আকার ৭০ ফুট। এই গণসমাবেশে সিলেটের ইতিহাসে সবচেয়ে বেশি লোকসমাগম হবে।

জানা যায়- চাল, ডাল, জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে বিরুদ্ধে ‘ষড়যন্ত্রমূলক মিথ্যা’ মামলা প্রত্যাহারের দাবিতে দেশের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশের সকল বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশ করছে বিএনপি। এরই ধারাবাহিকতায় আগামী ১৯ নভেম্বর (শনিবার) সিলেটে সমাবেশ করবে দলটি।

গত বৃহস্পতিবার সকাল থেকে সমাবেশস্থলে পুরোদমে মঞ্চ নির্মাণের কাজ শুরু হয়। যা দু-একদিনের মধ্যে মঞ্চ প্রস্তুত হয়ে যাবে। মাঠের পূর্ব দিকে এই মঞ্চ নির্মাণ করা হচ্ছে। উত্তর থেকে দক্ষিণ থেকে লম্বা করে এই মঞ্চ তৈরি হচ্ছে। এছাড়া রঙিন পোস্টার, ডিজিটাল ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে শহরের বিভিন্ন স্থান ও সমাবেশস্থলের চারপাশ। প্রশাসনের সহযোগিতা ও বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের তদারকিতে দ্রুত এগিয়ে চলছে মঞ্চ নির্মাণ ও মাঠ সাজানোর কাজ। সমাবেশের মঞ্চ নির্মাণ দেখার পাশাপাশি ছবি ও সেলফি তুলছেন।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, ‘সিলেটে গণসমাবেশের জন্য ৭০ ফুট লম্বা ও ৩০ ফুট প্রশস্ত মঞ্চ নির্মাণ করা হচ্ছে। জোরেশোরেই চলছে মঞ্চ নির্মাণকাজ।’

১৯ নভেম্বর পুরো সিলেট নগর জনসমুদ্রে পরিণত হবে আশা প্রকাশ করে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘মাঠের প্রস্তুতিসহ অন্যান্য প্রস্তুতি প্রায় শেষের দিকে। এখন বিএনপির প্রত্যেক নেতা-কর্মীর লক্ষ্য হচ্ছে ১৯ নভেম্বরের বিভাগীয় জনসমাবেশ সফল করা। কোনো বাধাবিপত্তিতে জনজোয়ার ঠেকানো যাবে না।’

আরো সংবাদ

শপথ নিলেন বিশ্বনাথ পৌরসভার প্রথম মেয়র মুহিব

বিশ্বনাথ লার্নিং পয়েন্টে ‘পিঠা উৎসব’

বিশ্বনাথে শিশু খাদিজাকে ধর্ষণের পর হত্যা করে ঘাতক কার্তিক

বধূবেশে স্বামীর ঘরে যাওয়া হল না লন্ডন প্রবাসী তরুণীর

সিলেট পরিবার পরিকল্পনা অফিসে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

বিশ্বনাথে স্কুল ভবন-সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন

৩ কি:মি: জুড়ে সৌদির পতাকা টানিয়ে আলোচনায় আব্দুস শুকুর

বিশ্বনাথ প্রেসক্লাবে ব্রিটেনের কাউন্সিলর জাহেদ চৌধুরী

‘শীর্ষ ১২ দূর্নীতিবাজকে আইনের আওতায় আনলেই ৫০% দূর্নীতি কমবে’

মালয়েশিয়ার দশম প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

বিশ্বনাথে সড়ক দুর্ঘটনায় এইচএসসি পরীক্ষার্থী নিহত, আহত ৫

সড়ক দুর্ঘটনায় আহত গোলাপগঞ্জের জামায়াত নেতার মৃত্যু

বিশ্বনাথে ইয়াবাসহ ২ মাদক কারবারী আটক

নয়াপল্টনে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ

দেশের মানুষ জেগে উঠেছে -সিলেটে মির্জা ফখরুল