Search
Close this search box.

মালদ্বীপে ভয়াবহ অগ্নিকান্ডে বাংলাদেশী’সহ নিহত-১০

মালদ্বীপে ভয়াবহ অগ্নিকান্ডে বাংলাদেশীসহ নিহত-১০

বিশ্বনাথনিউজ২৪:: মালদ্বীপের রাজধানী শহর মালেতে  ভয়াবহ অগ্নিকান্ডে এক বাংলাদেশীসহ  ১০ জন নিহত হয়েছেন। নিহতরা সবাই নারী। তাদের মধ্যে ৯ জন ভারতীয়।

স্থানীয় সময় বুধবার (৯ নভেম্বর) মধ্যরাতে মালের মাফান্নু  এলাকায় আগুন লাগে।

দেশটির ফায়ার সার্ভিস জানায়, মালে শহরের ইস্কান্দার মাগুতে সেনরোজ নামের একটি বাড়ির নিচে গ্যারেজ থেকে আগুনের সূত্রপাত হয়। এই ভবনে অভিবাসী নারী শ্রমিকরা বসবাস করতেন।

এদিকে প্রতিবেশীরা জানান, ওই বাড়িতে প্রায় ২০ জন বিদেশি ছিল। বেশ কয়েকবার ভবন থেকে কয়েকজনকে বেরিয়ে আসতে দেখেছেন তারা ।

দ্য হিন্দুর এক প্রতিবেদনে বলা হয়েছে, মালদ্বীপের একজন নিরাপত্তা কর্মকর্তা বলেছেন, নিহতদের মধ্যে নয়জন ভারতীয় ও একজন বাংলাদেশি রয়েছেন। এই ঘটনার পর মালদ্বীপের রাজনৈতিক দলগুলো বিদেশি শ্রমিকদের জীবনযাত্রার জন্য সরকারের সমালোচনা করে।

স্থানীয় মালদ্বীপের মিডিয়া অনুযায়ী, ফায়ার সার্ভিস এবং মালদ্বীপের রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ এখনও পর্যন্ত ১৪ জনকে আগুন থেকে উদ্ধার করেছে। আগুন নিয়ন্ত্রণে আনতে কয়েক ঘণ্টা লেগেছে।

কর্তৃপক্ষ আগুনের কারণ নিশ্চিত করেনি এবং এখনও এলাকায় অনুসন্ধান চালাচ্ছে। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে। হতাহতের পরিপ্রেক্ষিতে এটি মালদ্বীপের সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের একটি বলে জানা গেছে।

এদিকে মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ এবং কল্যাণ সহকারী মামুন পাঠান দুর্ঘটনাস্থল ও মালদ্বীপের ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শন করেছেন।

আরও খবর