আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

ফ্রি ম্যান অব দ্যা সিটি অব লন্ডন অ্যাওয়ার্ডে ভূষিত আশিকুর রহমান

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২৭ - ২০২২ | ১১: ৩৩ পূর্বাহ্ণ

ফ্রি ম্যান অব দ্যা সিটি অব লন্ডন অ্যাওয়ার্ডে ভূষিত আশিকুর রহমান

বিশ্বনাথনিউজ২৪ :: সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য ‘ফ্রি ম্যান অব দ্যা সিটি অব লন্ডন’ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন আরেক ব্রিটিশ বাংলাদেশী ‘বাংলাদেশ প্রবাসী কল্যান পরিষদে’র সভাপতি আশিকুর রহমান। গত ২৪ অক্টোবর সিটি অব লন্ডন গিল্ডহলের লর্ড চেম্বারলিন চেম্বারে আনুষ্ঠানিকভাবে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এসময় আশিকুর রহমানের পরিবারের সদস্য ছাড়াও কমিউনিটি নেতৃবৃন্দ ও সাংবাদিকসহ বিশিষ্টজন উপস্থিত ছিলেন।

‘ফ্রিডম অব দ্য সিটি অব লন্ডন’ সম্মাননা পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় আশিকুর রহমান বলেন, ‘ আমি অত্যন্ত বিনয়ের সাথে এই প্রেস্টিজিয়াস সম্মাননা গ্রহন করছি। এটি আমার পিতা ও কমিউনিটির মানুষের জন্য উৎসর্গ করলাম। এই সম্মাননা কমিউনিটির জন্য আরও অধিক কাজ করতে আমাকে উৎসাহিত ও অনুপ্রানিত করবে।’

এওয়ার্ড প্রদান অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিবিসিসিআই এর প্রধান উপদেষ্টা শাহগির বখত ফারুক, বাংলাদেশ সেন্টারের ভাই প্রেসিডেন্ট মুহিবুর রহমান মুহিব, বাংলাদেশ প্রবাসী কল্যান পরিষদের ভাইস চেয়ারম্যান মানিকুর রহমান গনি, সাধারণ সম্পাদক মঈন উদ্দিন আনসার, ব্যবসায়ী কাজি আরিফ, ভয়েস ফর নিউহামের ট্রেজারার আবুল মিয়া, ওয়েস্টহাম লেবার পাটির ভাইস চেয়ারম্যান জেইন মিয়া, খেলাফত মজলিস লন্ডন রিজিওয়নের সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রহমান প্রমুখ।

আশিকুর রহমান চ্যারেটি সংগঠন এইচএসএলটি এর মাধ্যমে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপালের অসহায় মানুষের কল্যানে কাজ করা ছাড়াও কভিড কালিন সময় থেকে টাওয়ার হ্যামলেটস, নিউহাম, রেডব্রিজসহ বিভিন্ন কাউন্সিলে ফুড ব্যাংকের সাথে জড়িত থেকে কাজ করে যাচ্ছেন। এছাড়া বাংলাদেশ প্রবাসী কল্যান পরিষদের মাধ্যমে ডায়রেক্ট সিলেট লন্ডন ফ্লাইট, বিমানবন্দরে প্রবাসী ডেস্ক চালু, দেশে বিমানবন্দর সমূহে প্রবাসী হয়রানী বন্ধ করা, এনআরবি ডে প্রতিষ্ঠার আন্দোলনের সাথে জড়িত রয়েছেন। শিক্ষাক্ষেত্রে অবদান রেখে যাচ্ছেন আশিকুর রহমান, যুক্তরাজ্য ভিত্তিক বৃহত্তর সিলেটে এডুকেশন ট্রাস্টের কনভেনিং কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তার মেয়াদ কালে সিলেট সুনামগঞ্জের প্রায় ৫ হাজার গরীব অসহায় শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ ও অনুদান প্রদান করা হয়।

উল্লেখ্য, ১২৩৭ সাল থেকে ফ্রিডম অব দ্য সিটি অব লন্ডন (ফ্রিম্যানশীপ) সম্মাননা চালু রয়েছে। স্ব স্ব ক্ষেত্রে সফল ব্যক্তিরা এ সম্মাননা পেয়ে থাকেন। এছাড়া বিভিন্ন সময়ে অনারারি ফ্রিডম অব দ্য সিটি অব লন্ডন সম্মাননা লাভ করেছেন সব নামি-দামি ব্যক্তিত্বরা। এদের মধ্যে অন্যতম ডিউক অব ক্যামব্রিজ প্রিন্স জর্জ ১৮৫৭ সালে এ সম্মান লাভ করেন। এছাড়া দক্ষিন আফ্রিকার প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলা, বৃটেনের সাবেক প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিল, বেনজামিন ডিস্রাইলি ও মার্গারেট থ্যাচার, বৃটিশ রাজপরিবারের সদস্য প্রিন্সেস ডায়ানা, ফ্লোরেন্স নাইটিঙ্গেল, সাবেক জার্মান চ্যান্সেলর হেলমট কোহলসহ অনেকে।

আরো সংবাদ

বার্মিংহামের প্রদর্শিত হলো ‘হারাম শরীফে একদিন’ ডকুমেন্টারি

বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন নর্থ লিংকন’র নতুন কমিটি গঠন

দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট’র দ্বি-বার্ষিক সভা

জেল হত্যা দিবস উপলক্ষে লন্ডন মহানগর আওয়ামী লীগের সভা

মুহিবুর রহমান মেয়র নির্বাচিত হওয়ায় লন্ডনে বিজয় উৎসব

রাজনগর ওয়েলফেয়ার সোসাইটির নির্বাচন সম্পন্ন

যুক্তরাজ্যের ওল্ডহ্যামে ঈদে মীলাদুন্নবী (সা.) র‌্যালী

৭ প্রবাসীকে গ্রেফতারের প্রতিবাদে বিশ্বনাথ এডুকেশন ট্রাস্টের সভা

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদ ইউকে’র নতুন কমিটি গঠন

খন্দকার বাজার প্রবাসী কল্যাণ ট্রাস্টের নির্বাচন সম্পন্ন

লন্ডন মহানগর বিএনপির মিলাদ ও দোয়া মাহফিল

লন্ডন মহানগর আওয়ামীলীগের উদ্যোগে শোক দিবস পালন

লন্ডনে এমপি মুহিবুর রহমান মানিকের সাথে মতবিনিময়

ইয়াহইয়া চৌধুরী’র এমবিএ ডিগ্রি অর্জন

সৌদিতে আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু