আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সিনেমার বাজার ভালো না – বেতন কমিয়ে নিচ্ছেন অক্ষয় ও আমির

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ৫ - ২০২২ | ৩: ৪৮ অপরাহ্ণ

বাজার ভালো না, বেতন কমিয়ে নিচ্ছেন অক্ষয় ও আমির

অফার দিয়েছেন জন আব্রাহাম, টাইগার শ্রফ, শহীদ ও

বিশ্বনাথনিউজ২৪::: “গুড নিউজ”, “মঙ্গল মিশন” – দুটি মেগা-হিট সিনেমায় অভিনয় করেছিলেন অক্ষয় কুমার  । এর  আগে তিনি  টানা দুই বছর  পরপর হিট সিনেমা উপহার দেন দর্শককে । একের পর এক হিট সিনেমা  দিয়ে যেন নিজেকে সুপার হিট করে তুলেছিলেন । বেতন বেড়ে হয়েছিল ১৪৪ কোটি ।

শাহিদ কাপুর ও কমতি নয়, তিনি ‘কবীর সিং’ সিনেমা দিয়ে প্রায় ডুবে যাওয়া ক্যারিয়ারকে ভাসিয়েছেন। ব্লকবাস্টার সিনেমাটিও ২০১৯ সালে মুক্তি পায়। একটি ছবির সাফল্যের কারণে, অভিনেতা পাঁচ-ছয়টি ছবির প্রস্তাব পান। তার বেতন প্রায় দ্বিগুণ হয়ে ৩০০ কোটি রুপি হয়েছে।

আয়ুষ্মান খুরানার ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য।

আয়ুষ্মান খুরানা গত কয়েক বছর ধরে সামাজিক কমেডির সমার্থক, এবং এই মুভিটি অবশ্যই হিট। এই নিয়ম অনুসরণ করে তিনি টাইপ করেন “বেরেলি কি বরফি”, “শুভ মঙ্গল সতর্ক”, “বাধাই হো”, “ড্রিম গার্ল”, “বালা”। আয়ুষ্মান তার বেতনও নির্ধারণ করেছেন প্রায় ২৫ কোটি ।

কিন্তু করোনাভাইরাসের প্রভাব পড়েছে বলিউডের ছবির সাফল্য। মহামারী পরবর্তী পরিবেশে কোনো বড় তারকার সিনেমা এমন ব্যবসা করতে পারে না।

২০১৭-২০১৯  সালে অক্ষয় কুমারের প্রায় সমস্ত ছবি মোট ১০০ কোটি  টাকার বেশি আয় করেছিল, কিন্তু তিনিও ব্যর্থ হন। ছবিটি ফ্লপ হওয়ায় বেতন কমিয়েছেন বলিউড তারকারা। শুধু অক্ষয় নয়, শহীদ কাপুর, আয়ুষ্মান খুরানা, জন আব্রাহাম, টাইগার শ্রোভ সহ বেশিরভাগ কাস্টকে তাদের বেতনের বিষয়ে আপস করতে হয়েছিল।

বলিউড বক্স অফিস বিশ্লেষকরা বিশ্বাস করেন যে হিন্দি ছবির ব্যবসায় পতনের কারণ কোভিড -১৯, দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রের জনপ্রিয়তা, ওটিটি-র উত্থান সহ বিভিন্ন কারণে। আরেকটি কারণ হল তারকাদের জন্য চিত্রের ভুল পছন্দ। কয়েকদিন আগে বক্স অফিসে রক্ষা বন্ধনের ফ্লপ হওয়ার জন্য দায়ী ছিলেন অক্ষয়। “আমরা এটা করতে পারি না, আমাদের ব্যর্থতার জন্য আমাদের দায় নিতে হবে।

আমাদের ব্যর্থতা নিয়ে কথা বলতে হবে এবং সবকিছু ঘুরিয়ে দেওয়ার উপায় খুঁজে বের করতে হবে,” অভিনেতা তার আরেকটি চলচ্চিত্র “কাঠপুতলি” প্রচারের সময় বলেছিলেন। ওটিটিতে মুক্তিপ্রাপ্ত সিনেমার দর্শক এবং সমালোচকদের দ্বারা ভালভাবে গ্রহণ করেনি।

অক্ষয় সাধারণত বছরে চারটি ছবি করেন। এ বছর তার তিনটি ছবি ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘রক্ষাবন্ধন’ ও ‘কাঠপুতলি’ ব্যর্থ হয়। বাকি আছে শুধু ‘রাম সেতু’। সমালোচকদেরও ছবিটির জন্য উচ্চ আশা রয়েছে, যা ২৫ অক্টোবর প্রেক্ষাগৃহে হিট হতে চলেছে। পরপর ব্যর্থতার কারণে তিনি তার বেতন ১.৪৪ বিলিয়ন থেকে অর্ধেক করে ফেলেছেন বলে জানা যায়।

আমির খানেরও একই অবস্থা

গত আগস্টে তার দীর্ঘ প্রতীক্ষিত “লাল সিং চাড্ডা” ব্যর্থ হওয়ার পরে অভিনেতা তার বেতন চেক মওকুফ করেছিলেন। আমির সাধারণত সিনেমার জন্য চার্জ করেন না, তিনি লভ্যাংশ নেন। ইন্ডিয়ার নানারকম সংবাদমাধ্যম জানিয়েছে, ‘লাল সিং চাড্ডা’ ব্যর্থতার পর নিজের পারিশ্রমিক ১০০ কোটির নিম্নদেশে আনতে রাজি হয়ে গেছেন তিনি।

আমির, অক্ষয় ও আয়ুষ্মানের মতো পারিশ্রমিকে অফার দিয়েছেন জন আব্রাহাম, টাইগার শ্রফ, শহীদ কাপুরও। কিন্তু তাঁরা কতপরিমাণ বেতন কমিয়েছেন জানা যায়নি।

আরো সংবাদ

জায়েদ খানের প্রার্থীতা বহালের রায় স্থগিত করেছেন আপিল বিভাগ

শাহরুখ খানকে মুম্বাই বিমানবন্দরে আটক

ডেঙ্গু জ্বরে ভুগছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা সালমান খান

আমি রণবীর কাপুরের সঙ্গে বিবাহিত:দিঘী

অনেকদিন পর কাজে ফিরলেন মৌসুমী

শাবনূরের নামে ফেসবুকে বন্যার্তদের জন‌্য সাহায্য চাইছে প্রতারকেরা

সোশ্যাল মিডিয়ায় সবার কাছে ক্ষমা চাইলেন প্রভা

কেকে’র অস্বাভাবিক মৃত্যু: পুলিশের মামলা

শুরু হচ্ছে অভিনেত্রী প্রভার ‘কাউন্টডাউন’

আইপিএল-এর মঞ্চে মুক্তি পেল ‘লাল সিং চাড্ডা’র ট্রেলার

কাজ কম করবো কিন্তু ভালো মানের করবো-জ্যোতিকা জ্যোতি

পল্লবী বিদিশার পর আরেক মডেল-অভিনেত্রী ঝুলন্ত লাশ উদ্ধার

মাদক মামলায় শাহরুখপুত্র আরিয়ান নির্দোষ

মেরিল–প্রথম আলো পুরস্কারের ২৩তম আসর আজ সন্ধ্যায়

মডেল বিদিশার ঝুলন্ত মরদেহ ফ্ল্যাট থেকে উদ্ধার