আল আমিন ব্রিকস্ ফিল্ড AM-ACCOUNTANCY-SERVICES-BBB

লন্ডনে এমপি মুহিবুর রহমান মানিকের সাথে মতবিনিময়

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ৩ - ২০২২ | ৮: ২৬ অপরাহ্ণ

mujahid bhi 3

বিশ্বনাথনিউজ২৪ :: যুক্তরাজ্য সফররত বাংলাদেশ জাতীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের সাথে সুনামগঞ্জের ছাতক ও দোয়ারাবাসীর সাথে এক মতবিনিময় সভা ৩১ জুলাই রবিবার পূর্ব লন্ডনের অট্রিরিয়াম হলে অনুষ্ঠিত হয়।

লন্ডন মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলতাফুর রহমান মুজাহিদের সভাপতিত্বে সভা যৌথভাবে পরিচালনা করেন বদরুজ্জামান শামীম ও আনিসুজ্জামান আজাদ। সভার শুরুতে পবিত্র কোরান তেলাওয়াত করেন মুফতি আব্দুল ওয়াদুদ। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল।

এতে বিশেষ অতিথি হিসেবে স্ব-স্ত্রীক উপস্থিত ছিলেন সাবেক বৃটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরী। বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব জালাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ, লন্ডন মহানগর আওয়ামীলীগের সভাপতি নূরুল হক লালা মিয়া, সুনামগঞ্জের মহিলা এমপি শাহানা রাব্বানী, যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ সভাপতি হরমুজ আলী, যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, ঘাতক দালাল নির্মূল কমিটির আনছার আহমদ উল্লাহ, ব্যবসায়ী জামাল উদ্দিন মকদ্দুস, আওয়ামীলীগ নেতা সারব আলী, আনসারুল হক, যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম খান, লন্ডন মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি শফিক আহমদ, নাসির উদ্দিন, কমিউনিটি নেতা মোহাম্মদ ফজল উদ্দিন, ছাতক এডুকেশন ট্রাস্টের সভাপতি নূরুল ইসলাম এমবিই, সাবেক কাউন্সিলার আয়ুব করম আলী, কমিউনিটি নেতা গয়াছুর রহমান গয়াস, যুক্তরাজ্য আওয়ামীলীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক এস এম সুজন, কমিউনিটি নেতা আব্দুল মালিক, কভেন্ট্রি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন, কমিউনিটি নেতা আব্দুল আহাদ, কাউন্সিলার আবদাল উল্লাহ, কাউন্সিলার লুতফা রহমান, কাউন্সিলার সাবিনা বেগম, কাউন্সিলার লিলু মিয়া তালুকদার, কাউন্সিলার রেবেকা সুলতানা, কাউন্সিলার মাহফুজ ফারুক।

সভায় শুরুতে সদ্য প্রয়াত এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ, করোনা কালিন সময়ে ও বন্যার সময়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের রুহের আত্মার মাগফেরাত কামনা করে শোক বার্তা পড়ে শুনান কমিউনিটি নেতা ড. সাজ্জাদুর রহমান।

বক্তব্য রাখেন মুহিবুর রহমান মানিক এমপির অত্যন্ত আপনজন হিসেবে পরিচিত লাল মিয়া, কমিউনিটি নেতা ইকবাল হোসেন তালুকদার, আহমদ আবুল লেইচ, রফিকুল ইসলাম কিরন, আজাদ মিয়া, মিজানুর রহমান হিরু, আবু শহিদ, হোসেন আহমদ, ফজলুল কাদির, জাকির হোসেন সেলিম, নূরে আলম প্রমুখ।

সভায় মুহিবুর রহমান মানিক তার বক্তব্যে সুনামগঞ্জে বন্যা দূর্গত এলাকায় রাত দিন কাজ করে কিভাবে সাহায্য সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন তার বর্ননা দেন। সভায় তিনি বন্যা পরবর্তী কি কি প্রদক্ষেপ গ্রহন করা হয়েছে সে বিষয়ে প্রবাসীদের ধারণাদেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি নিদের্শে ছাতক দোয়ারাসহ সুনামগঞ্জের বন্যার্তদের মধ্যে ত্রান বিতরন করা হয়েছে। একই সাথে সেনাবাহিনীর সহযোগিতা উদ্ধার তৎপরতা কার্যক্রমে বর্ণনাদেন তিনি। তিনি বলেন, এবারের বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে ছাতক দোয়ারা উপজেলার মানুষ। রাস্তাঘাট ভেঙ্গে গেছে, বহু মানুষের ঘরবাড়ী ক্ষতিগ্রস্থ হয়েছে। সরকার বন্যাদুর্গতদের সার্বিক সহায়তা করেছেন।

তিনি বন্যার সময়ে প্রবাসীদের সার্বিক সহযোগিতার জন্য কর্তৃজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে তিনি তার বক্তব্যে, তার নির্বাচনি এলাকায় স্কুল কলেজ মাদ্রাসা প্রতিষ্ঠা, রাস্তাঘাট নির্মান, স্কুল এমপিও ভুক্ত হওয়ার বিষয়গুলো তুলে ধরেন।

তিনি তার বক্তব্যে তাকে নিয়ে এই মতবিনিময় আয়োজন করায় সকল প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং প্রবাসীদের যেকোন সমস্যায় তাকে পাশে পাবার আশ্বাস প্রদান করেন।

আরো সংবাদ

বার্মিংহামের প্রদর্শিত হলো ‘হারাম শরীফে একদিন’ ডকুমেন্টারি

বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন নর্থ লিংকন’র নতুন কমিটি গঠন

দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট’র দ্বি-বার্ষিক সভা

জেল হত্যা দিবস উপলক্ষে লন্ডন মহানগর আওয়ামী লীগের সভা

মুহিবুর রহমান মেয়র নির্বাচিত হওয়ায় লন্ডনে বিজয় উৎসব

রাজনগর ওয়েলফেয়ার সোসাইটির নির্বাচন সম্পন্ন

ফ্রি ম্যান অব দ্যা সিটি অব লন্ডন অ্যাওয়ার্ডে ভূষিত আশিকুর রহমান

যুক্তরাজ্যের ওল্ডহ্যামে ঈদে মীলাদুন্নবী (সা.) র‌্যালী

৭ প্রবাসীকে গ্রেফতারের প্রতিবাদে বিশ্বনাথ এডুকেশন ট্রাস্টের সভা

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদ ইউকে’র নতুন কমিটি গঠন

খন্দকার বাজার প্রবাসী কল্যাণ ট্রাস্টের নির্বাচন সম্পন্ন

লন্ডন মহানগর বিএনপির মিলাদ ও দোয়া মাহফিল

লন্ডন মহানগর আওয়ামীলীগের উদ্যোগে শোক দিবস পালন

ইয়াহইয়া চৌধুরী’র এমবিএ ডিগ্রি অর্জন

সৌদিতে আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু