AM-ACCOUNTANCY-SERVICES-BBB

এমপিওভুক্ত হলো বিশ্বনাথের ৬ শিক্ষা প্রতিষ্ঠান

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ৮ - ২০২২ | ৩: ০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সারাদেশে এমপিওভুক্তির জন্য তালিকাভুক্ত ২ হাজার ৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে সিলেটের বিশ্বনাথ উপজেলার ৬টি শিক্ষা প্রতিষ্ঠানসহ স্থান পেয়েছে। দীর্ঘ প্রায় তিন বছর পর বুধবার (৬ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ এ তালিকা প্রকাশ করে।

নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এমপিওভুক্ত হয়েছে বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী একাডেমি স্কুল ও দশঘর ইউনিয়নের দেমাশাদ হাইস্কুল। বিশ্বনাথের মাধ্যমিক বিদ্যালয়ে এমপিওভুক্ত হয়েছে বিশ্বনাথ পৌর এলাকার ইলামেরগাঁও হাই স্কুল, হযরত ওমর ফারুক (রাঃ) একাডেমি ও দেওকলস ইউনিয়নের সৎপুর হাই স্কুল এবং মাদ্রাসা বিভাগে দাখিল পর্যায়ে এমপিওভুক্ত হয়েছে বিশ্বনাথের লামাকাজী ইউনিয়নের বুরকি হাফিজিয়া দাখিল মাদ্রাসা।

বুধবার নতুন এমপিওভুক্ত ২৭১৬ টি প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করা হয়। জানা গেছে, ২ হাজার ৭১৬ বেসরকারি নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতায় রয়েছে ২ হাজার ৫১টি শিক্ষাপ্রতিষ্ঠান। আর কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আওতায় ৬৬৫ শিক্ষাপ্রতিষ্ঠান। চলতি বছরের মে মাসে বেসরকারি নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার তালিকা চূড়ান্ত করা হয় এবং তা প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হয়। এর আগে গত ৭ নভেম্বর বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদন যাচাই-বাছাইয়ের জন্য ৯ সদস্যের কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। একই সঙ্গে এই কমিটিকে সহায়তা করতে আরও চার সদস্যের একটি উপকমিটিও গঠন করা হয়।

বিশ্বনাথে বিদ্যালয়গুলো এমপিওভুক্তির খবরে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আনন্দ বইছে।

আরো সংবাদ