AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সাবেক ছাত্রদল কর্মীকে সভাপতি করে ছাত্রলীগের কমিটি! প্রত্যাখান করে মিছিল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: সেপ্টেম্বর - ২৩ - ২০২১ | ১২: ৪০ পূর্বাহ্ণ

received 421454592738307

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ঘোষিত দশঘর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে প্রতিবাদ মিছিল করেছেন স্থানীয় ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার সন্ধ্যায় পিরের বাজারে এই মিছিল অনুষ্ঠিত হয়। ঘোষিত ওই কমিটি থেকে পদত্যাগও করেছেন ৩জন।

ঘোষিত কমিটির সহ-সভাপতির পদ থেকে পদত্যাগকারী শেখ শাহান শাহ, মাছুম আহমদ ও শেখ সেবুলের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলে শেষে প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র উপেক্ষা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে এবং কোন প্রকার কাউন্সিল না করে, উপজেলা ছাত্রলীগের কমিটিকে না জানিয়ে একান্ত গোপনে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এর একক সিদ্ধান্তে দশঘর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। এমনকি ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন সমূহের কমিটির সাথে কোন যোগাযোগ না করে এই কমিটি গঠন করা হয়েছে। সাবেক ছাত্রদল কর্মীকে সভাপতি করে যাদেরকে কমিটিতে দায়িত্ব দেওয়া হয়েছে তারা আদৌও প্রকৃত অর্থে ছাত্রলীগের কোন সক্রিয় ও সচেতন কর্মী নয়। অধিকাংশ সদস্যদের পরিবারবর্গ বিএনপি-জামায়াতের রাজনীতির সাথে সম্পৃক্ত ও সক্রিয়। কমিটির গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে মাদকাসক্ত একজনকে।

বক্তারা বলেন, বিগত দিনে ছাত্রলীগের কোন কার্যক্রমে ও আন্দোলন সংগ্রামে তারা অংশগ্রহন করে নাই এবং ইউনিয়ন ছাত্রলীগের কোন নেতাকর্মীর সাথে তাদের পরিচিতি বা যোগাযোগ নেই। তাই এই কমিটি দিয়ে ইউনিয়ন ছাত্রলীগকে সু-সংগঠিত করা যাবে না। এমনকি ভবিষ্যতে বিরোধী দলের আন্দোলন সংগ্রামও তাদের পক্ষে মোকাবেলা করা সম্ভব হবে না। এতে ছাত্রলীগের প্রকৃত কর্মীরা নিস্ক্রিয় হয়ে যাবে।

তাই অভিলম্ভে ঘোষিত ওই কমিটি বাতিল করে দলের প্রকৃত কর্মীদের দিয়ে দশঘর ইউনিয়ন ছাত্রলীগের নতুন কমিটি গঠনের দাবি জানানো হয় সভায়।

Aminul Haque scaled