AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথের খাজাঞ্চী একাডেমীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ২২ - ২০২০ | ৯: ৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেট-২ আসনের সংসদ সদস্য, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেছেন, একাত্তর সালে মহান মুক্তিযুদ্ধের সময় আমি হাইস্কুলের ছাত্র ছিলাম। আমার এক ঘনিষ্ঠ বন্ধু ইয়াওর আলী সে সময় মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে। কিন্তু সে আমাকে জানায়নি, সাথেও নেয়নি। আমৃত্যু তার প্রতি আমার অভিযোগ ছিল, সে কেনো আমাকে সাথে নিয়ে মুক্তিযুদ্ধে অংশ যায়নি। এই যে মুক্তিযুদ্ধে অংশ না নেয়ার আক্ষেপ-মর্মবেদনা, সেটা সবসময় আমাকে তাড়া করে বেড়ায়। আমার মনের ভেতরটা হাহাকার করে।

 একাত্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে স্বাধীনতার জন্যে, একটি মানচিত্রের জন্যে, একটি লালসবুজের পতাকার জন্যে জীবনের তোয়াক্কা না করে যুদ্ধে অংশ নিয়েছিলেন আমাদের বীর সন্তানেরা। কোনো কিছুর বিনিময়েই জাতির সূর্যসন্তান বীর মুক্তিযোদ্ধাদের সেই ঋণ আমরা শোধ করতে পারব না। যে স্বপ্ন নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানীদের শোষণ-নিপীড়ন, বৈষম্য ও ঘুষ দুর্নীতির বিরুদ্ধে লড়াই করে একটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ আমাদেরকে উপহার দিয়ে গেছেন, বীর মুক্তিযোদ্ধাদের যথাযথ মূল্যায়ন ও তাদেরকে সাথে নিয়েই সে স্বপ্ন বাস্তবায়নে কাজ করে স্বাধীনতার সুফল ঘরে তুলতে হবে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিকেলে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের খাজাঞ্চী একাডেমী এন্ড উচ্চ বিদ্যালয় আয়োজিত ‘মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভা’য় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিদ্যালয়ের ভূমিদাতা ও প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আবদুল হান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ১০জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানের পূর্বে বিদ্যালয় প্রাঙ্গণে স্থাপিত জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়িত সাবমার্সিবল পাম্পযুক্ত গভীর নলকুপের উদ্বোধন করেন সংসদ সদস্য মোকাব্বির খান।

বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মোস্তাক আহমদ মোস্তফার পরিচালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবদুল ওয়াহিদ, সমাজসেবক তেরা মিয়া, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান মিজান, খাজাঞ্চী একাডেমী এন্ড উচ্চ বিদ্যালয়ের প্রধান পৃষ্ঠপোষক যুক্তরাজ্য প্রবাসী আবদুশ শহীদ, সৌদি আরব প্রবাসী সমাজসেবক আরশ আলী গণি, বাঁচাও হাওর আন্দোলন বিশ্বনাথের আহ্বায়ক সাজিদুর রহমান সুহেল, বেবী কেয়ার একাডেমীর চীফ ডিরেক্টর মুহিবুর রহমান সুইট, কবি এনামুল হক মামুন, যুবনেতা আক্তার হোসেন, ডা. গিয়াস উদ্দিন সোহাগ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান বিশ্বনাথের সাধারণ সম্পাদক আজিজুর রহমান মনর।

আরো সংবাদ