AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে মাদানিয়া মাদ্রাসায় নতুন শিক্ষাভবনের উদ্বোধন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ৮ - ২০২০ | ১: ৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ উপজেলার ঐতিহ্যবাহী মাদ্রাসা জামিয়া ইসলামিয়া দারুল উলূম মাদানিয়ার ৭তলা বিশিষ্ট নতুন শিক্ষাভবনের উদ্বোধন করা হয়েছে। শনিবার (১০ নভেম্বর) দুপুরে ভবনের শুভ উদ্বোধন করেন আল-হাইয়্যাতুল উলয়া লিল-জামিয়াতিল কাওমিয়া বাংলাদেশের কো-চেয়ারম্যান, বাংলাদেশ জমিয়তে উলামায়ে ইসলামের মহা-সচিব ও ঢাকা মহানগর হেফাজতে ইসলামের আমীর আল্লামা নূর হোসাইন কাসেমী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, মাদ্রাসা হলো দ্বীনের হেফাজত ও জাতি রক্ষার কেন্দ্র। এখানে দ্বীনি শিক্ষা দিয়ে আদর্শ মানুষ তৈরী করা হয়। ম্দারাসা শিক্ষা মা-বোনের ইজ্জত-আব্রু রক্ষার শিক্ষা। যে শিক্ষা সত্যিকার সমাজ জাতি ও দেশকে রক্ষা করে সেই শিক্ষাকে আমরা শক্তিশালী করতে হবে। শুধু বস্তুতান্ত্রিক শিক্ষা জাতিকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। তাই জাতিকে রক্ষা এবং সমাজ ও রাষ্ট্রকে কল্যাণকর করতে হলে বস্তুতান্ত্রিক শিক্ষার সাথে দ্বীনি শিক্ষা অপরিহার্য।

তিনি বলেন, একজন মুমিনের দুটি দায়িত্ব। নিজে ভাল হওয়ার পাশাপাশি অন্যকেও ভাল করা। আর অন্যকে ভাল করতে হলে ভাল কাজের নির্দেশ দিতে হবে এবং মন্দ কাজ থেকে সমাজকে রক্ষা করতে হবে। তাহলেই জাতি ও দেশ রক্ষা পাবে।

আজাদ দ্বীনি এদারায়ে তালীম বাংলাদেশ (কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড) এর সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামিয়া মাদানিয়া ঢাক বারিধারার শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক, ঢাকা মিরপুরের জামিয়া হোসাইনিয়া আরজবাদের মুহতামিম মাওলানা বাহা উদ্দিন জাকারিয়া, ঢাকা ইসলামাদী মাদ্রাসার মুহতামিম মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, হাফিজ মাওলানা তাফহীমুল হক হবিগঞ্জী, মাওলানা নাছির উদ্দিন খান ও ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের পরিচালক মাওলানা নজরুল ইসলাম।

জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়ার মুহাদ্দিস মাওলানা সালিম আহমদের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার মুহতামিম মাওলানা মাওলানা শিব্বির আহমদ। বক্তব‌্য রাখেন মাদানিয়া মহিলা মাদ্রাসার মুহতামিম মাওলানা ছমির উদ্দিন মিরেরচরী।

উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে শিক্ষার্থীদের সহিহ বোখারী শরীফের সবক (দারস) দেন আল্লামা নূর হোসাইন কাসেমী।

আরো সংবাদ