AM-ACCOUNTANCY-SERVICES-BBB

মুজিববর্ষে বিশ্বনাথে কৃষক লীগের গাছের চারা বিতরণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২০ - ২০২০ | ৮: ২২ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেট জেলা কৃষক লীগের সভাপতি শাহ নিজাম উদ্দিন বলেন, গাছ পরিবেশের ভারসাম্য ঠিক রাখতে অক্সিজেন ত্যাগ করে ও কার্বন-ড্রাইঅক্সাইড গ্রহন করছে। গাছের ত্যাগ করা অক্সিজেন গ্রহন করে আবার প্রাণীকূল পৃথিবীতে বেঁচে আছে। গাছের ফল থেকে আমরা পাচ্ছি বেঁচে থাকার শক্তি। আর বিপদের সময় গাছ অনেক গাছে আসে। তাই সুস্থ, সুন্দর ও নির্মল পরিবেশে বেঁচে থাকার জন্য গাছ রোপনের বিকল্প নেই। তাই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ঘোষিত বৃক্ষরোপন কর্মসূচিতে সঠিকভাবে বাস্তবায়ন করতে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে বৃক্ষরোপনে এগিয়ে আসতে হবে।

তিনি শনিবার দুপুরে সিলেটের বিশ্বনাথে উপজেলা কৃষক লীগের উদ্যোগে ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত বৃক্ষরোপন কর্মসূচী আওতায় বিনামূল্যে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। উপজেলা বিআরডিবি মিলনায়তনে যুক্তরাজ্য প্রবাসী হাজী আহমদ আলীর অর্থায়নে উপজেলার বিভিন্ন এলাকার কৃৃষকদের মাঝে প্রায় ৫ শতাধিক ফলজ ও ঔষদি গাছের চারা বিতরণ করা হয়।

উপজেলা কৃষক লীগের সভাপতি ছোরাব আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল হান্নান বদরুলের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল আজিজ সুমন, বিআরডিবির চেয়ারম্যান ও সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহব্বত আলী জাহান।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষক লীগের সহ সভাপতি শাহাব উদ্দিন, আবদুল হেকিম, যুগ্ম সম্পাদক মারফত আলী, কামাল আহমদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, সদস্য গৌছ মিয়া, সদর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক বিকাশ মালাকার, লামাকাজী ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক লিটন মিয়া, অলংকারী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি সগীর আলী, সাধারণ সম্পাদক আকরম আলী, রামপাশা ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক সোনা মিয়া, দেওকলস ইউনিয়ন কৃষক লীগের সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আমির আলী, দশঘর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি রুনু মিয়া, সাধারণ সম্পাদক কিতাব আলী, কৃষক লীগ নেতা আরশ আলী, আশরাফুল ইসলাম, জিলু মিয়া প্রমূখ।

আরো সংবাদ