Search
Close this search box.

ব্রিটেনে ঐতিহ্যবাহী দিলচাঁদ রেস্টুরেন্টের উদ্যোগে খাবার বিতরণ

বিশ্বনাথনিউজ২৪ :: বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশীদের সকল আন্দোলন সংগ্রামের প্রতিক পূর্ব লন্ডনে ঐতিহ্যবাহী দিলচাঁদ রেস্টুরেন্ট। যে রেস্টুরেন্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বর্তমান শেখ হাসিনা, তার বোন শেখ রেহানাসহ বাংলাদেশের বহু জাতীয় নেতা এবং ব্রিটেনের বহু মন্ত্রী এমপি স্বাধীনতার আগে ও পরে এসেছেন। বিগত ৫০ বছর যাবত রেস্টুরেন্টের প্রতিষ্ঠাতাগন স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে বাংলাদেশে এবং ব্রিটেনে কমিউনিটির বিভিন্ন আন্দোলন সংক্রাম ও দুর্যোগময় মুহুর্তে মানুষের পাশে দাঁড়িয়েছেন।

ব্রিটেনে করোনাভাইরাসের কারনে লকডাউনে রয়েছেন হাজার হাজার মানুষ। ফলে সমস্যায় পড়েছেন বয়স্কসহ কর্মহীন মানুষ। এরকম অসতায় মানুষদের জন্য টাওয়ার হ্যামলেটস এলাকার ৬টি ওয়ার্ডে ৫০০ গরম খাবার বিতরন করা হয়েছে ঐতিহাসিক দিলচাঁদ রেস্টুরেন্টের পক্ষ থেকে। একই সাথে রেস্টুরেন্টের পক্ষ থেকে ইতিমধ্যে বিভিন্ন হাসপাতালের এনএইচএস স্টাফদের খাবার পরিবেশন করা হয়েছে।

১৫ মে শুক্রবার বিবিসি কমিউনিটি হল থেকে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের বিভিন্ন ওয়ার্ডে ৫০০ প্যাকেট গরম খাবার পরিবেশন করা হয়।

কাউন্সিলার আব্দুল মুকিত চুন্নু এমবিই ও কাউন্সিলার চাঁদ চৌধুরীর পরিচালনায় খাবার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দিলশাদ রেস্টুরেন্টের অন্যতম স্বত্তাধিকারী সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডেপুটি মেয়র সিরাজুল ইসলাম, কাউন্সিলার মতিনুজ্জামান, ডেপুটি স্পীকার আহবাব হোসেন, কাউন্সিলার সাবিনা আকতার, বাংলাদেশ ওয়েলফেয়ার সেন্টারের সেক্রেটারী নূরুল ইসলাম।

আরও খবর