Search
Close this search box.

বিশ্বনাথে অসুস্থ গরু জবাই করে বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা : মাংস জব্দ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথে প্রশাসনের নিষেধ অমান্য করে অসুস্থ গরু জবাই করে ক্রেতাদের কাছে বিক্রি করায় এক ব্যবসা প্রতিষ্ঠানের মালিক জিতু মিয়াকে ৫হাজার টাকা জরিমানা করেছেন মোবাইল কোর্ট। বুধবার (১ এপ্রিল) দুপুরে উপজেলা সদরের পুরান বাজারস্থ ভাই ভাই মাংসের দোকানকে এই জরিমানা করা হয়। এসময় দোকানে বিক্রির জন্য রাখা জবাইকৃত অসুস্থ গরুর মাংস জব্দ করা হয় এবং তা আগুনে পুড়িয়ে মাটিতে পুতে ফেলা হয়।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামানের নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুস শহিদ হোসেন, প্রকল্প কর্মকর্তা মাহবুবুল আলম শাওন ভূঁইয়া, থানা পুলিশের এস আই নূর হোসেন।

এব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান জানান, গত মঙ্গলবার রাতে একটি অসুস্থ গরু জবাই করার জন্য ভাই ভাই মাংসের দোকানের মালিক জিতু মিয়া প্রস্তুতি নিতে থাকলে বাজারের ব্যবসায়ীরা ওই গুরুটি জবাই না করতে তাকে অনুরোধ করেন। অভিযোগ পেয়ে থানা পুলিশ ও বণিক সমিতির নেতৃবৃন্দও উপস্থিত হয়ে প্রশাসনের অনুমতি ব্যতিত গুরুটি জবাই না করতে নির্দেশনা প্রদান করেন। কিন্ত এ নির্দেশনা অমান্য করে পরদিন বুধবার ভোরে জিতু মিয়া ওই অসুস্থ গরু জবাই করে দোকানে বিক্রি শুরু করেন। ফলে তাকে ৫হাজার টাকা জরিমানা করা হয় এবং জবাইকৃত গরুর মাংস জব্দ করে তা আগুনে পুড়িয়ে মাটিতে পুতে ফেলা হয়।

আরও খবর