AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে বিএনপির পাল্টা কমিটি গঠনের হুঁশিয়ারি ক্ষুব্ধ নেতাদের

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ৮ - ২০২০ | ২: ০১ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সাবেক এমপি ও নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর আস্থাভাজন, ত্যাগী এবং পরীক্ষিত নেতাদের বাদ দিয়ে বিশ্বনাথ উপজেলা বিএনপি ও পৌর বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়েছে অভিযোগ করে পাল্টা কমিটি গঠনের হুঁশিয়ারি দিয়েছেন দলের ক্ষুব্ধ নেতাকর্মীরা।

শনিবার (৭ মার্চ) বিকেলে সিলেট জেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরীর বাড়িতে তৃণমূল বিএনপি ব্যানারে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় বক্তারা এমন হুসিয়ারি দেন।

বক্তারা বলেন, ২০১৪ সালের সংসদ নির্বাচনে নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর নিজ গ্রাম রামধানা ভোট কেন্দ্রে একটি ভোটও পড়েনি। অথচ, ২০১৯ সালের ১৮ মার্চ পঞ্চম উপজেলা নির্বাচনে সেই ভোট কেন্দ্রে সর্বোচ্ছ ভোট পেয়ে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর নৌকা বিজয়ী হয়। এতেই প্রমাণ হয়েছে, ইলিয়াস আলীর বিএনপিকে সংগঠিত করেতে ব্যর্থ হয়েছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা। আর সম্প্রতি বিশ্বনাথ উপজেলা ও পৌর বিএনপির যে কমিটি ঘোষণা হয়েছে সেটা আওয়ামী লীগ মার্কা কমিটি। ইলিয়াস আলী নিখোঁজের পর আন্দোলন করতে গিয়ে যারা হামলা-মামলা-জেল-জুলুম ও নির্যাতন হয়েছেন তাদেরকে, এমনকি বিএনপি অনুসারী ইউপি চেয়ারম্যানদের কাউকেই রাখা হয়নি গঠিত বিশ্বনাথ ও পৌর বিএনপির আহবায়ক কমিটিতে। তাই অভিলম্ভে বিশ্বনাথ বিএনপির কমিটি ভেঙে ত্যাগী ও ইলিয়াস আলীর আস্থাভাজন নেতাদের দিয়ে কমিটি গঠন করার আহবান জানান বক্তারা।

সদ্য ঘোষিত ওই দুই কমিটির নেতাদের অবাঞ্চিত ঘোষনা করে বক্তারা বলেন, ত্যাগী নেতাদের বাদ দিয়ে যদি লুনা ম্যাডাম অযোগ্য নেতাদের দিয়ে কমিটি দিতে পারেন, তাহলে আমরা কেন পদক্ষেপ নিতে পারবো না? পাল্টা কমিটি গঠনের হুঁশিয়ারি দিয়ে ক্ষুব্ধ নেতারা বলেন, আগামি সংসদ নির্বাচনে আমরা ধানের শীষের পরিবর্তে নৌকায় ভোট দেবো। উপজেলার ৭৩টি ভোট কেন্দ্রে নৌকাকে বিজয়ী করে প্রমাণ করবো আমরা বিএনপির ত্যাগী ও তৃণমূলের শক্তিশালী নেতাকর্মী।

উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে এবং যুবদল নেতা সাইদুর রহমান রাজু ও আব্দুর রব সরকারের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা কৃষকদলের যুগ্ম আহবায়ক কবির হোসেন ধলা মিয়া চেয়ারম্যান, উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি তাহিদ মিয়া চেয়ারম্যান, সাবেক সহ সভাপতি রইছ উদ্দিন মাস্টার, আখলিছ আলী সরকার, আবারক আলী (সাবেক চেয়ারম্যান), আব্বাস আলী (সাবেক চেয়ারম্যান), সাবেক যুগ্ম সম্পাদক নাজমুল ইসলাম রুহেল চেয়ারম্যান, জেলা বিএনপির সাবেক সদস্য তালুকদার গিয়াস উদ্দিন চেয়ারম্যান, বিএনপি নেতা আবুল হোসেন মেম্বার, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আজাদ আব্দুল ওদুদ আজাদ (সাবেক মেম্বার), আবদুল আজিজ, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান রিপন, ছাত্র বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান নূর আসাদ, বিএনপি নেতা কাচা মিয়া, জয়নাল আবেদিন, মামুন আহমদ মেম্বার, জুবেল আহমদ, মাহতাব উদ্দিন, জাহিদুল ইসলাম, বেলাল আহমদ, আমিনুর রহমান চুনু, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক কাওছার আহমদ তুলাই, সেচ্ছাসেবকদল নেতা সাজ্জাদ হোসেন শিপলু।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক সুমন মিয়া, বিএনপি নেতা দিলোয়ার হোসেন, নূর হোসেন, রফিক মিয়া মেম্বার, গয়াছ মিয়া মেম্বার, নিজাম উদ্দিন, শামিম আহমদ মেম্বার, রহিম শিকদার, গেদা মিয়া, আলী হোসেন ইংরেজ, জালাল উদ্দিন, ওয়াহিদ আলী, আবদুর রুপ, বাবলু মিয়া, আমিন, জামাল আহমদ, আবদুল লতিফ, মখন মিয়া, মানিক মিয়া, ফয়ছল আহমদ, যুবদল নেতা জাহাঙ্গীর আলম, সুলতান খান, আমির আলী, মুক্তার খান, দিলোয়ার হোসেন, নিজাম উদ্দিন, রিপন মিয়া, নিজাম উদ্দিন, আশিক আলী, নুমান আহমদ,মঈন উদ্দিন, আবদুল করিম, ধন মিয়া, আলাই মিয়া, জুবায়ের আহমদ, কাহার মিয়া, বিশ্বনাথ সদর ইউপি সেচ্ছাসেবক দলের সভাপতি আবদুল করিম, রামপাশা ইউপি সেচ্ছাসেবক দলের আহবায়ক আবদুল হামিদ, সদস্য সচিব জুবায়ের আহমদ, সেচ্ছাসেবক দল নেতা মাসুদ আহমদ, নজরুল ইসলাম, উপজেলা ছাত্রদলের সাবেক সদস্য আলাল আহমদ, তারেক আহমদ খজির, ইমরান আহমদ সুমন, রুমেল আলী, শিমুল আলী, তাজুল ইসলাম, রাজ্জাক মিয়া, বিশ্বনাথ ডিগ্রি কলেজ ছাত্রদলের সহ সভাপতি আখতার আহমদ, সাধারণ সম্পাদক একে রাজু, কলেজ ছাত্রদল নেতা এমদাদুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, গত ১মার্চ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী গৌছ খানকে আহবায়ক করে ২১ সদস্য উপজেলা বিএনপির কমিটি আর বিশ্বনাথ ইউনিয়নের ওয়ার্ড বিএনপির সভাপতি তালেব আলীকে আহবায়ক করে ২১ সদস্যের পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হয়।

আরো সংবাদ