AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ছাত্রলীগের এক গ্রুপের দু’নেতাকে পেটাল অপর গ্রুপ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ১৫ - ২০২০ | ৮: ৪৯ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে তিন ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠনের জেরে উপজেলা ছাত্রলীগ সভাপতি শীতল বৈদ্যকে অবাঞ্চিত ঘোষণা করে ঝাড়– মিছিলের একদিন পর এবার তার গ্রুপের দুই নেতাকে পিটিয়ে আহত করেছে যুগ্ম সাধারণ সম্পাদক শাহ বুরহান আহমদ রুবেল গ্রুপের নেতাকর্মীরা। আজ শনিবার (১৫ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলা সদরে ও বিশ্বনাথ সরকারি ডিগ্রি কলেজ ক্যাম্পাসে হামলা চালিয়ে ওই দুই নেতাকে আহত করা হয়। আহতরা হলেন ডিগ্রি কলেজ ছাত্রলীগ নেতা রাকু মালাকার (৩০) ও জুবায়ের আহমদ (২৩)। আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে, আহত জুবায়ের উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোবারক হোসাইনের গ্রুপের নেতা বলে জানান একাধিক নেতা!

জানা গেছে, গত বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) উপজেলার দৌলতপুর, লামাকাজি ও দেওকলস ইউনিয়ন ছাত্রলীগের নয়া কমিটির অনুমোদন দেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শীতল বৈদ্য ও সাধারণ সম্পাদক মোবারাক হোসাইন। এর কয়েক কয়েক ঘন্টা পরই ‘দলীয় কোনো নেতাকর্মীর সঙ্গে সমন্বয় না করে টাকা বিনিময়ে তিনটি কমিটি দেয়া হয়েছে দাবি করে উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ বুরহান আহমদ রুবেল গ্রুপের নেতাকর্মীরা উপজেলা ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে উপজেলা সদরের ঝাড়– মিছিল দেয়। অবাঞ্চিত ঘোষণা করা হয় শীতল বৈদ্যকে। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এই জেরে শনিবার দুপুরে বিশ্বনাথ সরকারি ডিগ্রি কলেজে ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে উপজেলা সদরে শীতল গ্রুপের রাকু মালাকারকে ও বিশ্বনাথ সরকারি ডিগ্রি কলেজ ক্যাম্পাসে একই গ্রুপের জুবায়েরকে পেটায় রুবেল গ্রুপের নেতাকর্মীরা।

তাদের কয়েকজন নেতার ওপর হামলা করেছে শীতল গ্রুপ-এমন দাবি করে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ বুরহান আহমদ রুবেল বলেন, উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনের তিন বছর পেরিয়ে গেলেও কার্যকরী কমিটির কোনো সভা হয়নি। দলীয় কোনো নেতাকর্মীর সঙ্গে সমন্বয় না করে উপজেলার তিনটি ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। উপজেলা ছাত্রলীগের সভাপতি টাকার বিনিময়ে ওই কমিটি গঠন করেছেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি শীতল বৈদ্য বলেন, এই হামলার পেছনে উপজেলা আওয়ামী লীগের দুই শীর্ষস্থানীয় নেতার ইন্ধন রয়েছে। ওই দুই নেতার ইন্ধনেই বহিরাগত ছাত্রলীগ নেতারা দুই ছাত্রলীগ নেতার ওপর হামলা করেছে। এ ঘটনায় আহতরা থানায় অভিযোগ দিয়েছে। আর টাকার বিনিময়ে ইউনিয়ন কমিটি গঠনের বিষয়টি সঠিক নয়।

বিশ্বনাথ থানার অফিসার ইন চার্জ (ওসি) শামীম মুসা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

আরো সংবাদ