Search
Close this search box.

বিশ্বনাথে বই উৎসব পালিত

বিশ্বনাথনিউজ২৪ :: প্রতি বছরের ন্যায় ২০১৯ সালের প্রহেলা জানুয়ারী বিপুল উৎসাহ-উদ্দিপনার মধ্যে দিয়ে সিলেটের বিশ্বনাথে ‘বই উৎসব’ পালিত হয়েছে। বুধবার সকালে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া।

আকর্ষণীয় ছবি আর বিষয় সংবলিত রঙিন ঝকঝকে নতুন পাঠ্য বই হাতে পেয়ে আনন্দে মেতে উঠে শিক্ষার্থীরা। নতুন বই হাতে নতুন বছরকে বরণ করে নিতে শিক্ষার্থীদের ব্যাপক প্রস্ততি লক্ষ্য করা যায়।

উপজেলা সদরস্থ রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ে বই বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এস এম নুনু মিয়া বলেন, জাতিকে সু-শিক্ষায় শিক্ষিত করে তুলতে ও শিক্ষার হার বাড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দিচ্ছে। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশ ও জাতিকে নেতৃত্বে দিবে। তাই আমাদের সন্তানরা যাতে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে উঠে, সেদিকে অভিভাবক ও শিক্ষকদেরকে আরোও স্বজাগ দৃষ্টি দিতে হবে এবং সচেতন হতে হবে।

বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার পৌর প্রশাসক বর্ণালী পাল’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান,  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দে। বিদ্যালয়ের ক্রিড়া শিক্ষক নাজমুল ইসলামের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আবদুল আজিজ।

এসময় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক আব্দুল মতিন, রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল বারী, ইউপি সদস্য জহুর আলী, বিশ্বনাথ প্রেস ক্লাবে সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সদস্য নূর উদ্দিন প্রমুখ।

আরও খবর