বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

ইন্টারন্যাশনাল স্টুডেন্টস মুভমেন্ট ফর বাংলাদেশের মানববন্ধন

ডাকসু ভিপি নুরুল হক নুর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রছাত্রীদের উপর হামলার প্রতিবাদে ইন্টারন্যাশনাল স্টুডেন্টস মুভমেন্ট ফর বাংলাদেশ ২৩শে ডিসেম্বর পূর্ব লন্ডনের ঐতিহাসিক আলতাব আলী পার্কে মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে। এতে বিপিপি, কুইন ম্যারি, মিডলসেক্স, লন্ডন, সাউথব্যাংক, ও কার্ডিফ ইউনিভার্সিটিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অসংখ্য ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন।

এছাড়া আইনজীবি, শিক্ষক, পেশাজীবী, সাংবাদিকসহ ব্রিটিশ-বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিগণও সমাবেশে যোগদান করেন। একই সময়ে ইউনিভার্সেল ভয়েস ফর জাস্টিসের কর্মীরাও আলতাব আলী পার্কে উপস্থিত থেকে নুরের উপর হামলার প্রতিবাদে বক্তব্য প্রদান করেন ও শ্লোগান দেয়।

ইন্টারন্যাশনাল স্টুডেন্টস মুভমেন্ট ফর বাংলাদেশ এর উপদেষ্টা, বিশিষ্ট রাজনীতিবিদ, আইনজীবী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্র ব্যারিষ্টার আবু সায়েম মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে মূল বক্তব্য উপস্থাপন করেন।

বিপুলসংখ্যক প্রবাসীর উপস্থিতিতে বক্তাগণ বলেন, ডাকসুর ভিপি নুরুর উপর একের পর এক হামলা চালানো হচ্ছে। মেরে তার আঙ্গুল ভেঙ্গে দেওয়া হয়েছে। বর্বরোচিত হামলার শিকার হয়েছে অসংখ্য মেধাবী সাধারণ ছাত্রছাত্রী। ভিপি নুরকে বাঁচাতে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ফারাবী আজ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। তাদের সবার একটাই অপরাধ, তারা দেশের পক্ষে কথা বলেছেন, তারা দেশপ্রেমিক। আর এই দেশপ্রেমিক শক্তিতে নিশ্চিহ্ন করতে মাঠে নেমেছে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নামক তথাকথিত এক সংগঠন। এরা ভারতের তাঁবেদার ও দালাল হিসেবে দেশে ত্রাসের রাজত্ কায়েম করেছে।

ছাত্রনেতা সাইফুল ইসলাম মিরাজের পরিচালনায় মানববন্ধন ও সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুবনেতা মোস্তাফিজুর রহমান, শেখ নাছির উদ্দিন, আবু নোমান সোহাগ, রাসেল, সাবেক ছাত্রনেতা জুল আফরোজ মজুমদার, জিয়া হাসান, মো. আনিসুল হক, সালমান সাদি, মো আব্দুল মুকিত রাজিব, মোহাম্মদ তানজিল ইসলাম, আল নাহিয়ান বিন মুরাদ, ফয়েজ উল্লাহ, মাকসুদুর রহমান, মো. শাহিদুর রহমান, লুৎফুর রহমান, মো. রবিউল আলম, সামিউজ্জামান সিদ্দিকী, মো. কামরুল হাসান রনি, সাংবাদিক মাসুদুজ্জামান মাসুদ, ফজলে রহমান পিনাক প্রমুখ। -প্রেস বিজ্ঞপ্তি


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

error: Content is protected !!