AM-ACCOUNTANCY-SERVICES-BBB

‘রাইটস্ ইন্টারন্যাশনাল’র যাত্রা শুরু

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ২৬ - ২০১৯ | ১২: ৪০ পূর্বাহ্ণ

মানবাধিকার সংগঠন ‘রাইটস ইন্টারন্যাশনাল’ যুক্তরাজ্য থেকে তাদের কার্যক্রম শুরু করেছে। গত ১৯ ডিসেম্বর এক অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে ‘রাইটস এন্ড জাস্টিস ফর অল’ শ্লোগানকে সামনে রেখে সংগঠনটি আত্মপ্রকাশ করে। মনবতার কল্যাণে, অত্যাচারিত, নিপীড়িত, বঞ্চিত নারী-শিশু সহ যেকোন বর্ণের মানুষের জন্য কাজ করে যাওয়ার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করেছে সংগঠনটি।

বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব কে এম আবু তাহের চৌধুরী’র সভাপতিত্বে এবং মানবাধিকার কর্মী ব্যারিষ্টার ফয়সল জামিলের পরিচালনায় অনুষ্ঠিত সভায় ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। একই দিনে সংগঠনটি তাদের ওয়েবসাইটের উদ্বোধন করে।

আহবায়ক কমিটির সদস্যগণ হলেন- কনভেনর এ্যাডভোকেট আমিনুর রহমান, সদস্য ব্যারিষ্টার ফয়সল জামিল, ব্যারিষ্টার সাঈম উদ্দিন খন্দকার, ব্যারিষ্টার ইমরুল হাসান, জাকির হোসেন মিল্লাত, ব্যারিষ্টার কাজী আকাশ, ট্রেইনি সলিসিটর ফারজানা আফরোজ।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. জাকির হোসেন মিল্লাত। বক্তব্য রাখেন বিশিষ্ট আইনজীবী আমিনুর রহমান, সাংবাদিক কলামিষ্ট এম আবদুর রহিম, মানবাধিকার কর্মী আলাউদ্দিন রাসেল, ব্যারিষ্টার ইমরুল হাসান, আইনজীবী ফারজানা আফরোজ, হাসনাত চৌধুরী, আকলিমা ইসলাম, বাংলা সংলাপ সম্পাদক এম মুশাহিদ আলী। লিখিত বক্তব্য পাঠ করেন মানবাধিকার কর্মী ব্যারিষ্টার কানিশ ফাতিমা।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সলিসিটর বিপ্লব পোদ্দার, শাহীন খুরশিদ, একমিলুর রাজা চৌধুরী মান্না, ব্যারিষ্টার আজাদ হোসেন মোল্লা, মো: আলা উদ্দিন, আবুল হোসেন, আনোয়ার পারভেজ, আরিফ আহমদ, সোহেল আহমদ, মো: ফয়েজ উল্লাহ প্রমুখ।

বক্তাগণ তাদের বক্তব্যের মাধ্যমে রাইটস ইন্টারন্যাশনালকে একটি সুপ্রতিষ্ঠিত মানবাধিকার সংগঠন হিসাবে প্রতিষ্ঠিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং রাইটস ইন্টান্যাশনাল আন্তর্জাতিকভাবে মানবাধিকার পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সভা শেষে উপস্থিত সকলেই স্বস্ফূর্তভাবে সদস্য ফরম পুরণ করে সদস্য হন। -প্রেস বিজ্ঞপ্তি

আরো সংবাদ