AM-ACCOUNTANCY-SERVICES-BBB

ফেসবুকে অপপ্রচার করায় সিলেট সাইবার ট্রাইব্যুনালে মামলা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ১ - ২০২৪ | ১২: ৫৩ অপরাহ্ণ

সাইবার

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেট সাইবার ট্রাইব্যুানালে মামলা দায়ের করেছেন শামীম আহমদ (৪৭) নামের এক ব্যক্তি। তিনি জেলার বিশ্বনাথ উপজেলার পশ্চিম পাহাড়পুর গ্রামের তেরা মিয়ার ছেলে এবং উত্তর বিশ্বনাথ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অন্যতম সদস্য। গত ২৩ জানুয়ারি তিনি মামলাটি দায়ের করেন। মামলায় ‘রাইহান আহমদ’ নামের একটি ফেসবুক আইডি’র অ্যাডমিনকে অভিযুক্ত করেন।

মামলা সূত্রে জানা গেছে, গত বছরের ২২ ডিসেম্বর গণতান্ত্রিক প্রক্রিয়ায় শামীম আহমদ উত্তর বিশ্বনাথ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য নির্বাচিত হন। কিন্তু এতে ঈর্ষান্বিত হয়ে স্থানীয় একটি কুচক্রি মহল ভার্চুয়াল মাধ্যম ফেসবুক ব্যবহার করে তার বিরুদ্ধে নানা অপপ্রচারে লিপ্ত রয়েছে। ‘রাইহান আহমদ’ নামের একটি ফেসবুক আইডি থেকে শামীমের বিরুদ্ধে আক্রমনাত্মক, ভীতি প্রদর্শনমূলক, কুরুচিপূর্ণ ও মানহানিকর নানা পোস্ট করা হচ্ছে। এতে তিনি সামাজিকভাবে হেয়প্রতিপন্ন ও অপদস্ত-অপমানিত হচ্ছেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে শামীম আহমদের পক্ষ হয়ে স্থানীয় নানা শ্রেণি-পেশার মানুষ প্রতিবাদ সভার আয়োজন করেন। এতে এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় না থাকার আশঙ্কা করা হচ্ছে। মামলাটি দায়েরের পর বিষয়টি তদন্ত করতে সংশ্লিষ্ট থানাপুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

শামীম আহমদ জানান- ১৯৭২ সালে আমার দাদা শহর উল্যাহ’র বাড়িতে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে প্রাথমিকভাবে ‘বিশ্বনাথ জুনিয়র হাই স্কুল’ নামে প্রতিষ্ঠানটি গড়ে তোলা হয়। প্রতিষ্ঠাকাল থেকেই শামীমের দাদা ও বাবা পরিচালনার দায়িত্বে ছিলেন।

অপপ্রচারকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে প্রশাসন ও আদালতের প্রতি অনুরোধ জানিয়েছেন শামীম আহমদ।

আরো সংবাদ