AM-ACCOUNTANCY-SERVICES-BBB

স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরও স্মার্ট হতে হবে – প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ফেব্রুয়ারি - ২৪ - ২০২৪ | ৯: ৪৭ অপরাহ্ণ

শিক্ষার্থীদেরও স্মার্ট হতে হবে

বিশ্বনাথনিউজ২৪:: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা বাংলার সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরও স্মার্ট হতে হবে।

আজকের শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হলে, আগামী দিনে তার যোগ্যতা ও দক্ষতার সাথে দেশ-জাতিকে নেতৃত্ব দিবে। শুধু পরীক্ষায় ভালো নাম্বার পেলেই চলবে না, মাদক-সন্ত্রাস ও দূর্নীতিমুক্ত সমাজ গড়তে সুশিক্ষা অর্জন করতে হবে। তিনি আরো বলেন, কাঙ্খিত উন্নয়ন বঞ্চিত সিলেট-২ আসন এখন থেকে উন্নয়নের জোয়ারে ভাসবে। কারণে আপনাদের ভোটে নির্বাচিত হয়েই আজ আমি প্রতিমন্ত্রী হয়েছি। কিন্তু আমি এমপি-মন্ত্রী হিসেবে নয়, আপনাদের প্রকৃত সেবক হিসেবে থাকতে চাই। আর এজন্য এলাকার উন্নয়ন বাস্তবায়ন করার কোন বিকল্প নেই। শুধু আপনারে আমার পাশে থাকবেন।

তিনি ২৪ ফেব্রয়ারি শনিবার দুপুর ও বিকেলে সিলেটের বিশ্বনাথে ‘প্রগতি উচ্চ বিদ্যালয়ে সংবর্ধনা অনুষ্ঠানে এবং উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের ৪ তলা বিশিষ্ট একাডেমিক (আইসিটি) ভবনের উদ্বোধন ও সংবর্ধনা অনুষ্ঠানে’ প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। পৃথক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, যুগের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে সকল জনগোষ্ঠীকে উপযুক্ত করে গড়ে তুলতেই ২০৪১ সালের মধ্যে একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে আওয়ামী লীগের নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

প্রগতি উচ্চ বিদ্যালয় গর্ভনিং বডির সভপতি ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলীর সভাপতিত্বে এবং দৌলতপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের যুগ্ম সম্পাদক হেলাল উদ্দিন লিটন ও উপজেলা সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিকের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নাজনীন হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, আইন বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, যুক্তরাজ্যের নরউইচ-নরফোক আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মোহাব্বত শেখ, নাট্যকর্মী সাহেদ মোশারফ কটাই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেওকলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আহমেদ মতসীন, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ আরব খান, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান লিটন, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দয়াল উদ্দিন তালুকদার, রামপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার খান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ফারুক আহমদ।

উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের গর্ভনিং বডির সভপতি ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলীর সভাপতিত্বে এবং কলেজের প্রভাষক দিলওয়ার হোসেন, মাহমুদা বেগম ও উপজেলা সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিকের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, সুজাত আলী রফিক, নাজনীন হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, আইন বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, প্রতিষ্ঠানের গর্ভনিং বডির সদস্য ব্যাংকার তাজ উদ্দিন আহমদ, রামপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার খান, রামপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ শরীফ, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনসারুল হক, মো. আলিমুজ্জান। শুরুতে কোরআন তেলাওয়াত করে প্রতিষ্ঠানের শিক্ষার্থী তারেক আহমদ, গীতাপাঠ করে শিক্ষার্থী অপি রানী মল্লিক, মানপত্র পাঠ করেন শিক্ষার্থী সানজিদা আক্তার, স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ নেছার আহমদ ও শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন লায়েক হাসান অভি।

এসময় অনুষ্ঠানগুলো প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবক, আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ’সহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ