AM-ACCOUNTANCY-SERVICES-BBB

দারিদ্রকে জয় করে জিপিএ-৫ পেল বিশ্বনাথের বদরুল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ২৯ - ২০২৩ | ৭: ৩৪ অপরাহ্ণ

দারিদ্রকে জয় করে

নিজস্ব প্রতিবেদক :: দারিদ্র যেন পরাজিত হয়েছে বদরুল আমিন খাঁ’র অদম্য ইচ্ছেশক্তির কাছে। কঠোর অধ্যাবসায় আর নিয়মানুবর্তিতা তার হাতের মুঠোয় এনে দিয়েছে সাফল্য। ছোটবেলায় পিতৃহারা বদরুল মায়ের উৎসাহকে পুঁজি করে শিক্ষকদের নিবিড় পাঠদান গ্রহণ করে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে চমক জাগানিয়া ফলাফল অর্জন করেছেন। পেয়েছেন জিপিএ-৫।

বদরুল আমিন খাঁ সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের তেলিকোনা গ্রামের মৃত ইউছুফ আলী খাঁ’র সর্বকনিষ্ঠ ছেলে। তিনি স্থানীয় বেবী কেয়ার স্কুল থেকে মানবিক বিভাগে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে এমন সাফল্য অর্জন করেন।

জানা গেছে, বদরুল আমিন খাঁ’র বয়স যখন ৬ বছর, তখন মারা যান পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তার পিতা ইউছুফ আলী। সংসারের হাল ধরেন তার মা। প্রতিবেশীদের সহযোগিতায় ও নিজের কষ্টার্জিত যৎসামান্য অর্থ দিয়ে সন্তানদের লেখাপড়ার খরচ চালিয়ে যান তিনি। তবে, সংসারে নানা টানাপোড়েনের কারণে বাধ্য হয়েই বড়ছেলে সাইফুল আমিন খাঁ’কে একটি আসবাবসামগ্রী তৈরির দোকানে কাজে লাগিয়ে দিতে হয় তাকে। দারিদ্রের মাঝেও মা এবং বড়ভাইয়ের দেওয়া অর্থ আর উৎসাহে লেখাপড়া চালিয়ে যান বদরুল।

হতদরিদ্র পরিবারের ছেলে বদরুল আমিন খাঁ এসএসসিতে জিপিএ-৫ পাওয়ায় আনন্দিত তার মাসহ পরিবারের অন্যান্যরা। আনন্দিত তার প্রতিবেশী, গ্রামবাসী ও তার স্কুলের শিক্ষকমন্ডলীও। সকলের প্রত্যাশা, ছাত্রজীবনের পরবর্তী পরীক্ষাসমূহেও বদরুল আমিন খাঁ মেধার সাক্ষর রাখতে সক্ষম হবেন এবং একজন আদর্শ মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলে কর্মজীবনে পা রাখবেন।

আরো সংবাদ