AM-ACCOUNTANCY-SERVICES-BBB

নয়ন হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিশ্বনাথে মানববন্ধন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ১৬ - ২০২৩ | ১০: ৫০ অপরাহ্ণ

মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :: গত ৯ জুন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মধ্যযুগীয় কায়দায় নৃশংসভাবে নির্মাণ শ্রমিক নয়ন ইসলাম’কে খুন করার প্রতিবাদে সিলেটের বিশ্বনাথে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে পৌর শহরের বাসিয়া সেতুর উপর ‘বিশ্বনাথের সচেতন নাগরিকবৃন্দের’ ব্যানারে আয়োজিত মানববন্ধনে ছেলে হত্যার বিচার চেয়ে বক্তব্য রাখেন নিহত নয়নের মা হানিফা বেগম। বক্তব্যের একপর্যায়ে তিনি সংজ্ঞাহীন হয়ে পড়েন।

মানববন্ধনে নিহত নয়নের বাবা-মা ও নববধুর আহাজারিতে স্তব্ধ হয়ে যায় এলাকার পরিবেশ। যেন গত কয়েক দিন ধরে চলা শোকের ছায়া কাটছেই না নয়নের পরিবারসহ এলাকাবাসীর। পরিবারের উপার্জনশীল ব্যক্তিকে অকালে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন খুন হওয়া নয়নের পিতা-মাতা। প্রায় ৭ মাস পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া স্ত্রী ইভা বেগমের হাতের মেহেদীর রং উঠার পূর্বে হতে হয়েছে বিধবা। সদা হাস্যজ্জ্বোল নয়নের স্মৃতি কিছুতেই ভ‚লতে পারতেছেন না তার বন্ধু-বান্ধবরা। সবারই দাবী একটাই দ্রুত ‘নয়ন’ হত্যার বিচার কার্যক্রর করে হত্যাকারীদের ফাঁসী কার্যক্রর করা।

বিশ্বনাথ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র রফিক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। মানববন্ধন কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্য প্রদানকালে ‘নয়ন’ হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলা আদালতে বিনা খরছে পরিচালনা করার ঘোষণা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, সাংগঠনিক সম্পাদক ও জেলা আইজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান।

মানববন্ধন কর্মসূচিতে ছেলে ও স্বামী হত্যাকারীদের ফাঁসির দাবী করে বক্তব্য রাখেন খুন হওয়া নির্মাণ শ্রমিক নয়ন’র পিতা আব্দুল জলিল, মাতা হানিফা বেগম ও নববধু ইভা বেগম।

বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশনের সভাপতি এমদাদ হোসেন নাইমের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ফজর আলী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহŸায়ক মহব্বত আলী জাহান, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, উপজেলা ছাত্রলীগ নেতা জাকির হোসেন মামুন, বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশনের সাবেক সভাপতি তন্ময় দেবরায় ও ব্যবসায়ী শামীম আহমদ।

মানববন্ধন কর্মসূচিতে উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, সংগঠক শফিক আহমদ পিয়ার, খলিল আহমদ, আরব আলী ইমন, ব্যবসায়ী হেলাল মিয়াসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ