AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে অগ্নিকান্ডে ৫টি পরিবারের বসতঘর পুড়ে ছাই

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ১৬ - ২০২৩ | ১০: ৪৪ অপরাহ্ণ

বসতঘর পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথে ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (১৬ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর মাঝপাড়া গ্রামে এ দূর্ঘটনা ঘটে। খবর পেয়ে গ্রামের লোকজন ছুটে আসেন প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনেন। ততক্ষনে ৫টি পরিবারের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

এদিকে, অগ্নিকান্ডের খবর পেয়ে ওসমানী নগর থেকে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে ছুটে আসলেও গ্রামের রাস্তার ছোট হওয়ায় ঘটনাস্থলে পৌঁছতে না পেয়ে তাদেরকে ফিরে যেতে হয়।

ক্ষতিগ্রস্ত পরিবার ও প্রত্যেক্ষদর্শী সূত্রে জানা গেছে, একই সাথে পাশাপাশি পাঁচটি নিটশেডের ঘরে স্বপরিবারে বসবাস করে আসছিলেন দৌলতপুর গ্রামের মাঝপাড়া গ্রামের মৃত মিয়া ধন মিয়ার পুত্র ফারুক মিয়া, তার ভাই সৌদি প্রবাসি সুরুক মিয়া ও তাদের চাচাতো ভাই মৃত মফিজ আলীর পুত্র বকুল মিয়া, নেছার মিয়া ও লয়লুস মিয়ার পরিবার। ঘটনার দিন ঝড়-বৃষ্টির কারণে আজ সকাল থেকেই বিদ্যুৎ ছিলনা। বিকেল ৩টার দিকে বিদ্যুৎ আসার সাথে সাথেই ফারুক মিয়ার ঘরের মেইন সুইচে বিকট শব্দে আগুনের সূত্রপাত হয়। মর্হুতেই প্রত্যেক ঘরে ছড়িয়ে পড়ে আগুন। কোন মতে ছেলে-মেয়ে নিয়ে পরিবারের লোকজন বাহিরে এসে প্রাণ রক্ষার করেন। কোন মালামাল বের করতে পারেননি কেউ। আগুনে পাঁচটি ঘরের সবকিছুই পড়ে গেছে। পুড়েছে ৩০-৩৫ কাটা ধান, নগদ আড়াই থেকে তিন লাখ টাকা, আসবাবপত্র, কাপড়-চোপড়সহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল।

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় এমপি মোকাব্বির খান। এসময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে নগদ ১২ হাজার টাকা ও পরিধানের জন্য কাপড় দিয়েছেন এবং পরবর্তিতে তাদেরকে ৬০ হাজার টাকার, ২০ বান টিন ও একটি গভির নলকুপ অনুদান দেয়ার আশ্বাস দিয়েছেন। এছাড়া সোস্যাল মিডিয়ায় ঘটনার সংবাদ দেখে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে খাবার খরচের জন্য ১ লক্ষ টাকা প্রদান করেন দৌলতপুর ইউনিয়নের গোয়াহরি গ্রামের যুক্তরাজ্য প্রবাসী হাসিনুজ্জামান নুরু।

আরো সংবাদ