AM-ACCOUNTANCY-SERVICES-BBB

প্রধানমন্ত্রীর দেওয়া পাকাঘর পেলেন বিশ্বনাথের ৯ প্রতিবন্ধী পরিবার

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ৭ - ২০২৩ | ৭: ৫৫ অপরাহ্ণ

পাকাঘর

নিজস্ব প্রতিবেদক :: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ‘ভূমিসহ পাকাঘর’ পেল সিলেটের বিশ্বনাথের ‘ক’ শ্রেণির ভূমিহীন-গৃহহীন ৯টি প্রতিবন্ধী পরিবার। উপজেলার রামপাশা ইউনিয়নের রামপাশা মৌজার পাঠাকইন গ্রামে ২০ শতক ভূমি ক্রয় করে প্রায় ৫৪ লক্ষ টাকা ব্যয়ে তাদেরকে ঘরগুলো নির্মাণ করে দেয় জেলা প্রশাসন। প্রত্যেকটি ঘরে আলাদা বিদ্যুৎ সংযোগের পাশাপাশি সকলের ব্যবহারের জন্যে স্থাপন করে দেওয়া হয়েছে একটি গভীর নলকূপ।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে ঘরগুলো পরিদর্শন করেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন ও জেলা প্রশাসক মো. মজিবর রহমান। তাদের সাথে ছিলেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান, সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার। এর আগে, গতকাল সোমবার ঘরগুলোতে উঠেন ওই ৯টি প্রতিবন্ধী পরিবার।

পরিদর্শনকালে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক প্রত্যেক পরিবারের সদস্যদের সাথে কথা বলে তাদের সার্বিক খোজখবর নেন এবং পরিবারপ্রতি নগদ দুই হাজার টাকা, তিনটি ফলজ গাছের চারা, সব্জির বীজ ও শীতের কম্বল উপহার দেন। পরে সেখানকার খালি ভূমিতে আম ও লেবুর চারা রোপন করেন।

পরিদর্শন শেষে বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন সাংবাদিকদের জানান, ‘নিজের নামে ভূমিসহ পাকাঘর পেয়ে অনেক খুশি ৯টি প্রতিবন্ধী পরিবার। তারা সবাই প্রধানমন্ত্রীর জন্যে দোয়া করছেন। আপনারা জানেন যে, বিশ্বনাথের আমতৈল গ্রাম একটি প্রতিবন্ধীপ্রবণ এলাকা। যে গ্রামের বেশিরভাগ পরিবারেই প্রতিবন্ধী সদস্য আছেন। গ্রামটি মাননীয় প্রধানমন্ত্রীর নজরে আছে। তাদের নিয়ে গবেষণা হচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশে তাদের জীবন-মান উন্নয়নে আমরা কাজ করছি। আমরা কিছু প্রতিবন্ধী পরিবার পেয়েছি, যাদের ভূমিও নেই, ঘরও নেই। প্রধানমন্ত্রীকে বিষয়টি জানিয়েছি।’

তিনি বলেছেন, ‘নিকটবর্তী এলাকায় ভূমি কিনে ঘর তৈরি করে দাও। সেই নির্দেশ মোতাবেক ভূমি কিনে একটি খোলামেলা জায়গায় ৯টি পরিবারকে ঘর তৈরি করে দিয়েছি। এটি একটি অনন্য উপহার। আর যাদের ভূমি আছে কিন্তু ভাল ঘর নেই, আমতৈল গ্রামের সেইসকল ৭১টি প্রতিবন্ধী পরিবারকে ঘর তৈরি করে দেওয়ার কাজ শুরু হয়েছে।’

আরো সংবাদ