AM-ACCOUNTANCY-SERVICES-BBB

আর্জেন্টিনার বিপক্ষে খেলা তাদের জন্য কঠিব হবে, মনে করছে ফ্রান্স

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ১৫ - ২০২২ | ১২: ২৭ অপরাহ্ণ

খেলা

আজকের খেলার খবর::: এবারের কাতারে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের দুই ফাইনালিস্ট চূড়ান্ত হয়েছে। ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনাল খেলায় উঠেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। মরক্কোকে হারিয়ে দ্বিতীয় শিরোপা জয়ের কাছাকাছি চলে এসেছে ফ্রান্স। বুধবার রাতে মরক্কোর বিপক্ষে জয় নিয়ে ফাইনালে ওঠা আন্তোইন গ্রিজম্যান বলেছেন, আর্জেন্টিনার বিপক্ষে কাজটা তাদের জন্য কঠিন হবে। প্রধান কোচ দিদিয়ের দেশাম মনে করেন, বর্তমান স্কোয়াড চার বছর আগের আর্জেন্টিনা থেকে একেবারেই  সর্ম্পর্ণ আলাদা।

এবারের বিশ্বকাপের চমক, রক্ষণের শক্তির গুণে স্পেন, পর্তুগাল, বেলজিয়ামসহ শক্তিশালী দলগুলোকে পেছনে ফেলেছে মরক্কো। প্রথম আফ্রিকান দল হিসেবে সেমিফাইনালে পৌঁছে ইতিহাস গড়েছে তারা। তবে পরাজিত ফরাসি শক্তির কাছে তাদের হার মানতে হয়েছে । ২-০ গোলে জিতে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন তার শক্তির পরিচয় দিলেন।

ইতিহাসে টানা দুইবার বিশ্বকাপ শিরোপা জিতেছে ইতালি ও ব্রাজিল। ফরাসির ও এবার  এই দুই দলের সাথে নাম যুক্ত করার সুযোগ আছে, তবে গ্রিজম্যান জানেন ফাইনালে প্রতিপক্ষের জন্য এটা কতটা কঠিন কাজ হবে।

মরক্কোর বিপক্ষে জয়ের পর সংবাদ সম্মেলনে গ্রিজম্যান বলেন, তারা সবচেয়ে বড় চ্যালেঞ্জে সম্মুখিন হতে যাচ্ছে , যে কেউই মেসিকে সাথে খেলা ভিন্ন ব্যাপার। আমরা আর্জেন্টিনার খেলা দেখেছি, আমরা জানি তারা কীভাবে খেলে, তারা খুব শক্ত প্রতিপক্ষ । শুধু মেসি নয়, তাকে ঘিরে পুরো দলই শক্তিশালী।

কাতার বিশ্বকাপে  সবচেয়ে বেশি দর্শক খেলা দেখতে এসেছে আর্জেন্টিনা থেকে । তাই শক্তিশালী এই দলের সাথে কৈলতে গেলে, খেলার পাশাপাশি গ‌্যালারির দর্শকদের চাপও সামলাতে হবে। এই বিষয়টি নিয়ে ফরাসী ফরোয়ার্ডের ভাবছে। আমরা মনে করি যে এটি একটি কঠিন খেলা হতে চলেছে এবং তাদের দর্শক সমর্থনও থাকবে।

ফ্রান্সের এই স্ট্রাইকার বলেছেন, আমরা আগামীকাল থেকে প্রস্তুতি নেব, চেষ্টা করব খুব ভাল ভাবে আঘাত আনতে। আমাদের প্রস্তুতিতে সর্বচ্চ চেষ্টা থাকবে। চার বছর আগে রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনাকে দ্বিতীয় রাউন্ডে ৪-৩ গোলে হারিয়ে ফ্রান্স জিতেছিল। তবে আর্জেন্টিনার আগের টিম বর্তমান টিমের মাঝে অনেক পার্থক‌্য আছে বলে মনে করেন ফ্রান্স কোচ দিদিয়ের।  

লিওনেল স্কালোনির অধীনে আর্জেন্টিনাকে ভিন্নভাবে দেখেন দেশম। তারই সাথে মেসির চমৎকার ছন্দ তাকে ভাবতে বাধ্য করে, মেসির টুর্নামেন্টের শুরু থেকেই দারুণ ছন্দে আছে। চার বছর আগেও ছিল অন্যরকম। মেসি আমাদের সাথে সেন্টার ফরোয়ার্ড পজিশনে খেলেছে।

আরো সংবাদ