AM-ACCOUNTANCY-SERVICES-BBB

মরক্কোর এমবাপ্পেকে আটকানোর জন্য আলাদা পরিকল্পনা করছে না

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ১৪ - ২০২২ | ৭: ২৫ অপরাহ্ণ

এমবাপ্পেকে

আজকের খেলা::: মেসি-রোনালদো যুগের পর এমবাপ্পেকে তার সময়ের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে গণ্য করা হয়। মাত্র ২৩ বছর বয়সে, তিনি নিজেকে একটি অনন্য উচ্চতায় উন্নীত করেছেন। স্বভাবতই প্রতিপক্ষ দলে তার নাম থাকাটা কোচদের চিন্তার বিষয়। মরক্কোর কোচ ওয়ালিদ রেগরাজের ফরাসিদের জন্য আলাদা কোন পরিকল্পনা করছে না।

এমবাপ্পেও এই বিশ্বকাপে জাদুকরী ছন্দে আছেন। এখন পর্যন্ত ৫টি গোল করেছেন তিনি। এছাড়াও  আছে দুইটি অ্যাসিস্টও, আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে গোল্ডেন বুটের প্রতিদ্বন্দ্বিতাও আছেন এমবাপ্পে । তার হাতে এখনো দুটি ম্যাচ আছে। সেক্ষেত্রে এই খেলায় জেতার সম্ভাবনা স্বাভাবিকভাবেই এই তরুণের সামনে।

কিন্তু রেগর্গির তাকে নিয়ে কোন আলাদা পরিকল্পনা করছেন না। আশরাফ হাকিমির শিষ্য হিসেবে তিনি ছিলেন অত্যন্ত স্বাধীনচেতা। হাকিমি এমবাপ্পের মতো একই ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে খেলেছেন। তাকে তার সময়ের অন্যতম সেরা রাইট ব্যাক হিসেবে বিবেচনা করা হতো। চলমান বিশ্বকাপে সর্বাধিক ট্যাকল করেছেন ১৯টি । ১৫ বার প্রতিপক্ষের কাছ থেকে বল কেড়ে নেন তিনি।

ম্যাচ পূর্ববর্তী সমযৈ সংবাদ সম্মেলনে রেগা বলেন, “(আশরাফ) এমবাপ্পেকে আমার চেয়ে ভালো জানেন।” প্রতিদিন তার সাথে অনুশীলন করা, আমি নিশ্চিত যে সে কিলিয়ানের সাথে আমার চেয়ে ভাল অবস্থানে রয়েছে। এমবাপ্পের সাথে মোকাবেলা করতে তার বিরুদ্ধে আমি কোনো পরিকল্পনা করছি না।

শুধু এমবাপ্পে নয়, পুরো ফরাসি শিবির নিয়েই ভাবছেন মরক্কোর কোচ, ‘এমবাপ্পেকে ফোকাস করা ভুল। হাকিমিও তার অবস্থানে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়, তাই দুই চ্যাম্পিয়নের মধ্যে দারুণ লড়াই হবে। উভয় দলই তাদের সেরাটা দেওয়ার জন্য উন্মুখ। কাইলিয়ানের দিকে মনোযোগ না দিয়ে ফ্রান্সকে কীভাবে সমস্যায় ফেলা যায় তা নিয়ে ভাবতে হবে। আমি বিশ্বাস করি হাকিমি তার খেলার শীর্ষে থাকবে

আজকের খেলা, বুধবার রাতে ফিফা বিশ্বকাপের সেমিফাইনালে ফ্রান্সের মুখোমুখি হবে মরক্কো। বাংলাদেশ সময় দুপুর ১টায় আল খোরের আল বাইত স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হবে।

আরো সংবাদ